আজ রবিবার ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১৪, ২০২৪, ৮:৩৩ অপরাহ্ণ




পিটিআইয়ের সঙ্গে জোট করবে না জামায়াতে ইসলামী

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পাকিস্তান জামায়াতে ইসলামীর। দলটির সঙ্গে খাইবার পাখতুনখাওয়ায় প্রাদেশিক সরকার গঠনের নির্দেশ দিয়েছিলেন পিটিআইপ্রধান ইমরান খান।

খাইবার পাখতুনখাওয়ায় জামায়াতে ইসলামীর মোহাম্মদ ইব্রাহিম খান মঙ্গলবার জানান, পিটিআইয়ের সঙ্গে জোট করবে না তার দল। আর পিটিআই তাদের সঙ্গে জোট করে সরকার গঠন করার যে কথা বলছে, তার কোনো ভিত্তি নেই।

মঙ্গলবার আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একটি প্রতিনিধিদল। এই দলে ছিলেন পিটিআইয়ের মুখপাত্র রউফ হাসান।

ইমরানের সঙ্গে দেখা করে এসে তিনি সাংবাদিকদের জানান, দলীয় প্রধান তাদের নির্দেশনা দিয়েছেন— নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) এবং বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে যেন কোনো ধরনের জোট গঠন না করা হয়। এর বদলে কেন্দ্রীয় সরকার গঠনে এমডব্লিউএমের সঙ্গে এবং খাইবার পাখতুনখাওয়ায় প্রাদেশিক সরকার গঠনে জামায়াতে ইসলামীর সঙ্গে জোট গঠনের নির্দেশ দিয়েছেন তিনি।

জেআইয়ের সঙ্গে জোট করে খাইবার পাখতুনখাওয়ায় পিটিআই সরকার গঠন করছে, এমন সংবাদ মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর গতকাল এক বিবৃতি দিয়ে দলের এ অবস্থান জানান মোহাম্মদ ইব্রাহিম খান।

ইব্রাহিম খান বলেন, যেকোনো দলের সঙ্গে (জোট করে) সরকার গঠন করার অধিকার পিটিআইয়ের আছে। কিন্তু এ ক্ষেত্রে জামায়াতের নাম ব্যবহার করার কোনো ন্যায্যতা নেই। পিটিআইয়ের সঙ্গে কোনো ধরনের জোট করার সিদ্ধান্ত নেয়নি জেআই।

জেআইয়ের সঙ্গে জোট করে সরকার গঠনের ব্যাপারে পিটিআই যে বিবৃতি দিয়েছে, তা একেবারে অযৌক্তিক ও অনৈতিক।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০