আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১৮, ২০২০, ৫:৩০ অপরাহ্ণ




পিকনিকের চাঁদা না দেয়ায় ছাত্রীর অভিভাবককে টিসি নিয়ে চলে যেতে বললেন প্রধান শিক্ষক

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
এবার পিকনিকের টাকা না দেয়ায় ‘ছাত্রীর অভিভাবককে টিসি নিয়ে চলে যেতে বললেন’ দেশজুড়ে আলোচিত সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌস । ক্ষোভ ফুসছে অভিভাবক; দুই সদস্যের তদন্ত কমিটি গঠন। প্রধান শিক্ষক জানান, ফান (মজা) করে বলেছিলাম পিকনিকের টাকা দিতে না পারলে মেয়েকে নিয়ে যান।
অপরদিকে ‘গৌরীপুরে এমপি’র নির্যাতনের স্বীকার প্রধান শিক্ষকসহ মেধাবী শিশু’, সাবেক স্বাস্থ্যপ্রতিমন্ত্রীর নির্দেশে ছাত্রকে টিসি, পরীক্ষার আগেই প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা, ‘গৌরীপুরে এক শিক্ষকের ৩আঙ্গুল কেটে নিলেন আরেক শিক্ষক’ এমন অসংখ্য সংবাদে দেশজুড়ে আলোচিত গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। মন্ত্রণালয়ের নির্দেশে একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌস এ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।
গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী পৃথা সরকার পায়েলের বাবা উজ্জ্বল সরকার জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতিদিনই কাসে গিয়ে পিকনিকের চাঁদার জন্য শিক্ষার্থীদের মানসিক চাপ দেয়। এ কারণে আমি নিজেই সোমবার বিদ্যালয়ে যাই। আমার মেয়ে অসুস্থ এবং পিকনিকে যেতে পারবে না বিষয়টি প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌসকে বিনয়ের সহিত অনুরোধ করেছি। তিনি আমার অনুরোধের কথা না শোনেই আমাকে অশালীন ভাষায় গালিগালাজ এবং মেয়েকে টিসি নিয়ে অন্য বিদ্যালয়ে নিয়ে যেতে বলেন।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিদ্যালয়ের ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির একাধিক শিক্ষার্থী (নাম প্রকাশ না করার শর্তে) জানান, কাসের ভিতরে প্রতিদিন স্যার এসে বলেন, ‘পিকনিকের চাঁদা দিতেই হবে নইলে স্কুল থেকে বের করে দিবো।’ এ প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমেই প্রত্যেক শিক্ষার্থীকে ৫৫০টাকা করে পিকনিকের চাঁদা নির্ধারণ করা হয়েছে। ময়মনসিংহের প্যারডাইস পার্কে ২৪ ফেব্রæয়ারি এ পিকনিক অনুষ্ঠিত হবে।
অভিভাবকের লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন। তিনি জানান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুর রাশিদ ও মোঃ আমান উল্লাহকে নিয়ে দুই সদ্যস্যের তদন্ত কমিটি করা হয়েছে। এখন পর্যন্ত সোমবার বিকাল সাড়ে ৫টায় তদন্ত কমিটি অভিভাবক ও শিক্ষার্থীদের বাড়ি বাড়ি যাচ্ছেন। মঙ্গলবার তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত বলতে পারবো।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১