আজ সোমবার ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩০, ২৯শে মে ২০২৩

শিরোনাম:
গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় দুই এসএসসি পরীক্ষার্থী নিহত, আহত -১ বঙ্গবন্ধু’র জুলিও কুরি শান্তি পদক নিয়ে গৌরীপুরে জারি গান ও দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে আসবাবপত্র বিতরণ বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উপলক্ষ্যে গৌরীপুরে ১হাজার ৩৬৭জন পেলেন বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ গৌরীপুরে জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি! গৌরীপুরে তাঁতী লীগের বিশাল আনন্দ মিছিল গৌরীপুরের এমপি নাজিম উদ্দিন আহমেদের উঠান বৈঠক! তারাতান্দায সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার তারাকান্দায একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক মরহুম এম শামছুল এম,পি’র ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন : প্রতিদন্ধী প্রার্ৎীদের মাঝে প্রতীক বরাদ্দ ঈশ্বরগঞ্জে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ
||
  • প্রকাশিত সময় : মার্চ, ৯, ২০২০, ১১:৪০ পূর্বাহ্ণ




নারী দিবসে সেরা মায়ের পুরস্কার পেল পুরুষ!

বাহাদুর ডেস্ক :

নারী দিবসে সেরা মায়ের পুরস্কার পেলেন আদিত্য তিওয়ারি নামে এক পুরুষ। ভারতের বেঙ্গালুরুতে একটি সংস্থার পক্ষ থেকে তাকে এই পুরস্কার দেয়া হয়।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, অবিনাশ নামের এক শিশুকে দত্তক নেন আদিত্য। অবিনাশ ডাউন সিনড্রোম আক্রান্ত। তবে দত্তক নেয়াটা তার জন্য সহজ ছিল না।

প্রায় দেড় বছর লড়াইয়ের পর ২০১৬ সালের ১ জানুয়ারি অবিনাশের আইনি অভিভাবকত্ব হন আদিত্য তিওয়ারি।

গত চার বছর ধরে একাই অবিনাশকে মানুষ করছেন পুনের বাসিন্দা আদিত্য। একাই মা ও বাবার দায়িত্ব পালন করছেন।

আদিত্য বলেন, তিনি সিঙ্গেল ফাদার হিসেবে অবিনাশকে মানুষ করতে চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু তাকে সহজে সেই সুযোগ দেয়া হয়নি। আসলে কোনো এক মা সন্তানকে বড় করছেন সেটি যতটা সহজে মানুষ গ্রহণ করে, একজন পুরুষ একা সেই কাজটি করবেন, এটি সহজে কেউ বিশ্বাস করতে চান না।

তিনি বলেন, অবিনাশকে পাওয়ার পর তাদের জীবনটাই বদলে গেছে। অবিনাশও তাকে মেনে নিয়েছে, শিখিয়েছে কীভাবে অভিভাবক হয়ে উঠতে হয়।

আদিত্য আগে একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কাজ করতেন। অবিনাশকে দত্তক নেয়ার পর তিনি সেই কাজ ছেড়ে দিয়ে নিজের একটি অফিস খুলেছেন। যেখানে তিনি বিশেষভাবে সক্ষম শিশুদের বাবা-মায়েদের পরামর্শ দেয়ার কাজ করেন।

আদিত্যকে বেঙ্গালুরুতে ‘বিশ্বের সেরা মা’-র পুরস্কার দিয়েছে ‘ওয়েমপাওয়ার’ নামে একটি সংস্থা।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১