আজ রবিবার ১১ই আশ্বিন, ১৪২৯, ২৬শে সেপ্টেম্বর ২০২২

এম এ আজিজ || প্রধান প্রতিবেদক ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৯, ২০২২, ৭:৪৩ অপরাহ্ণ




আন্দোলনের নামে সহিংসতা করলে বিএনপিকে রাজপথেই জবাব দেয়া হবে-কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যম‚ল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় সমন্বিতভাবে কাজ করছে। দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে জানিয়ে তিনি বলেন, চালের দাম নিয়ন্ত্রণে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ওএমএস, টিসিবিসহ বিভিন্ন খাদ্যবান্ধব কর্মস‚চী চালু রেখেছে। সরবরাহ ও চাহিদার উপর ভিত্তি করে সরকার নির্দিষ্ট দাম নির্ধারণ না করে বাজার মনিটরিংয়ের মাধ্যমে চালের দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে।
বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের আয়োজনে সোমবার দুপুরে ময়মনসিংহের এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে বিদ্যমান শস্য বিন্যাসে তৈল ফসলের অন্তভুক্তি এবং ধান ফসলের অধিক ফসনশীল জাত সমুহের উৎপাদন বৃদ্ধি শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষি সচিব সায়েদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় সিটি মেয়র ইকরামূল হক টিটু, আনোয়ারুল আবেদীন তুহিন এমপি, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ডঃ শাহজাহান কবীর, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক, সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম ও অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। কর্মশালায় বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের বিজ্ঞানী ডঃ ইব্রাহীম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কর্মশালায় ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার সকল উপজেলার কৃষি কর্মকর্তা,কৃষক এবং কৃষির সাথে জড়িত অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে কৃষি মন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক এমপি সকালে ময়মনসিংহ নগরীর বিএডিসির ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে বিএনপি রাজপথে উস্কানিম‚লক কর্মস‚চী দিচ্ছে। অহেতুক সরকারকে বেকায়দায় ফেলতে আন্দোলনের নামে বিএনপি পুলিশের উপর হামলা চালাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। আন্দোলনের মাধ্যমে বিএনপি রাজপথ দখল করতে আসলে তা মোকাবিলা করার জন্য আওয়ামী লীগ প্রস্তুত আছে বলে তিনি বলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০