আজ রবিবার ২২শে মাঘ, ১৪২৯, ৫ই ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
বিএনপির সমাবেশ সফল করার লক্ষে তারাকান্দায় প্রচার পত্র বিতরণ নারীরা কি বিয়ের প্রস্তাব দিতে পারবে? তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৫, ২০২০, ১০:০৭ পূর্বাহ্ণ




নজরুল ইসলাম সরকার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতায় সেরা : আনিকা ইসলাম মিম

মোখলেছুর রহমানঃ
ময়মনসিংহের গৌরীপুরে শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজে সোমবার (২৪ফেব্রুয়ারি/২০২০) দুর্নীতি দমন কমিশন কর্তৃক নির্দেশিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কর্তৃক আয়োজিত উপজেলা ভিত্তিক বিতর্ক, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ আবদুশ শাকুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম।
এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলার সকল মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের স্ব স্ব প্রতিষ্ঠান হতে বিজয়ী হয়ে আসা শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ।
উপজেলার সহনাটী ইউনিয়নের সদ্য এমপিওভুক্ত হওয়া নজরুল ইসলাম সরকার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীও এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর বহন করে। তাদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতায় হতিয়র গ্রামের প্রয়াত খোরশেদ আলমের নাতনি, মাজহারুল ইসলামের মেয়ে আনিকা ইসলাম মিম প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান অধিকার করে নওশাদ হোসেন সিয়াম এবং তৃতীয় স্থান অধিকার করে মোছাঃ তন্বী আক্তার। রচনা প্রতিযোগিতায়  প্রথম স্থান অধিকার করে রোমন বাহাদুর, দ্বিতীয় স্থান অধিকার করে মোবাশ্বিরুল ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করে নাঈম ইসলাম।
সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সোহানা তাজিন মিতু, দ্বিতীয় স্থান অধিকার করে  নাসির উদ্দিন এবং তৃতীয় মোছাঃ রুবি আক্তার ।
প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ বলেন, এরকম একটা অনুষ্ঠানের আয়োজন করায় খুদে শিক্ষার্থীদের মাঝে একটা নতুন আগ্রহ সৃষ্টি হয়েছে। বিতর্ক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী আনিকা ইসলাম মিমের বাবা মোঃ মাজহারুল ইসলাম বর্তমান সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের এ শিক্ষার্থীরা কোনো প্রকার প্রশিক্ষণ ছাড়া যতোটুকু দক্ষতা দেখিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তারা আজ সরকারি প্রশিক্ষণের সুযোগ পেলে এবং দেশের সর্বক্ষেত্রে এ প্রক্রিয়ায় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করলে এই ক্ষুদে বিতার্কিকেরা একদিন দেশের সুনাম বয়ে আনবে।
টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮