দৈনিক সংবাদের প্রতিনিধি আবু জাফর তালুকদারের আজ ৪র্থ মৃত্যু বার্ষিকী

প্রতিনিধি, গৌরীপুর (ময়মনসিংহ) :
নেত্রকোণার জেলার পূর্বধলার দৈনিক সংবাদ ও দৈনিক জাহানের প্রতিনিধি প্রবীণ সাংবাদিক আবু জাফর তালুকদার আজ রোববার (৯ ফেব্রুয়ারি/২০২০) ৪র্থ মৃত্যু বার্ষিকী। তিনি সাংবাদিকতার পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নিবেদিত প্রাণ ছিলেন। সৎ বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথিকৃৎ আবু জাফর তালুকদার। সাংবাদিক আবু জাফর তালুকদার ছিলেন হাওড়াঞ্চলে নিবেদিত এক সংবাদ কর্মী। তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে গৌরীপুর ও পূর্বধলায় স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
মফস্বলের সাংবাদিক আবু জাফর তালুকদার, ঐতিহ্যবাহী সংবাদপত্র ‘দৈনিক সংবাদ’ এর পূর্বধলার শুধু একজন কলম সৈনিক নয়, সংবাদ ও সাংবাদিকদের অভিভাবক ছিলেন। ‘দৈনিক সংবাদ’-এ তিনি আজ কালের সাক্ষী । স্বনামধন্য এ পত্রিকার সম্মানজনক অবস্থানই রক্ষা করে গেছেন তিনি। মফস্বলের অপসাংবাদিকতার ¯্রােতে তিনি নিজেকে ভাসিয়ে দেননি। আপদমস্তক সংবাদ ও সাংবাদিকতার এই মানুষটি কতটুকু গ্রহণযোগ্য ছিলেন তা আজ সহজেই অনুমেয়। উপজেলা সদর থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে প্রত্যন্ত অঞ্চলে থাকতেন জাফর।
সহকর্মীরা ছিল তাঁর প্রিয় বন্ধু। সদাহাস্য, সদালাপি, নির্লোভ মানুষটি মানুষের হৃদয়কে কতটুকু জয় করে নিয়েছিলেন তিনি। তিনি ১৯৮০সনে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ১৯৮২সনে এইচ.এস.সি ও ১৯৮৪সনে গৌরীপুর কলেজ থেকে বিএ পাস করেন। ১৯৮৫ সনে দৈনিক আজকের কাগজের নেত্রকোনা জেলা প্রতিনিধি হিসাবে প্রবেশের মধ্য দিয়েই সংবাদপত্র জগতে তাঁর যাত্রা শুরু। এরপর দৈনিক সংবাদের শ্যামগঞ্জ প্রতিনিধি থেকে পূর্বধলা প্রতিনিধি হিসাবে কাজ করেন। ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক জাহান পত্রিকারও আমৃত্যু প্রতিনিধি ছিলেন। ১৯৯৯সনের প্রথম দিনেই সহধর্মিনী হিসাবে মোছা. নাছিমা খাতুনের সঙ্গে আবদ্ধ হন। দাম্পত্য জীবনে দু’পুত্র আরিফ শাহরিয়ার নিলয় ও আতিক শাহরিয়ার নাবিল।