দূর্গাপুরে ৪ শিক্ষার্থীসহ সড়কে ১৬জন নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার ও নিরাপদ সড়কের গৌরীপুরে মানববন্ধন

প্রধান প্রতিবেদক :
দূর্গাপুরে ৪ শিক্ষার্থী ও মেধাবী স্কুল ছাত্রী তিথি পালসহ ১৬জন সড়কে নিহতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে মঙ্গলবার (৩মার্চ/২০২০) মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

শহরের কৃষ্ণচূড়া চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তরা জানান, সড়কে মৃত্যু ও আহতের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার ও ব্যক্তিকে ক্ষতিপূরণ, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, শহরের বালুয়াপাড়া মোড় থেকে হাসপাতাল পর্যন্ত সড়কের দু’পাশে ফুটপাত নির্মাণ, রাস্তার দু’পাশে দোকানীদের অবৈধ সাইনবোর্ড ও মালামাল অপসারণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সিএনজির নির্ধারিত স্ট্যান্ড চালুকরণ, বালুবাহী ভারী যানবাহন ও হ্যান্ডট্রলি নিষিদ্ধকরণের দাবি করেন।
মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ। অনুষ্ঠান সঞ্চালনা করেন গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন। যাত্রীদের নিরাপত্তা ও সড়কে যানবাহন নিয়ন্ত্রণের বিষয়টি তুলে ধরেন ময়মনসিংহ জনস্বার্থ রক্ষা কমিটির সভাপতি অ্যাডভোকেট অঞ্জন সরকার। বক্তব্য রাখেন গৌরীপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজের প্রভাষক মোঃ সেলিম, পপি’র সিনিয়র ব্যবস্থাপক মোঃ মোজাম্মেল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি (স্থগিত কমিটি) আল মুক্তাদির শাহীন, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক শাহীন, ব্যবসায়ী মোঃ হারুন মিয়া, দৈনিক স্বজনের প্রতিনিধি মোখলেছুর রহমান, কালীখলা বাজার রক্ষা কালি মন্দির কমিটির সাধারণ সম্পাদক শংকর ঘোষ পিলু, বেসিক লানিং সেন্টারের পরিচালক মোঃ তোফাজ্জল হোসেন, স্বজন নুর মোহাম্মদ, তাসাদদুল করিম, জোবায়ের হোসেন, আশিকুর রহমান প্রমুখ।

টি.কে ওয়েভ-ইন