দু’দিনের ব্যবধানে দু’নারীর লাশ নিয়ে ময়মনসিংহে তোলপাড়!

প্রধান প্রতিবেদক :
দু’দিনের ব্যবধানে ময়মনসিংহের দুই ব্রিজের নিচ থেকে দুই নারীর লাশ উদ্ধার করেছে ময়মনসিংহের পুলিশ। তাদের পরিচয় ও হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য ছুটছেন পুলিশ ও গোয়েন্দা সংস্থা। গৌরীপুরের উদ্ধারকৃত নারীর লাশ ও ইটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। সেই নারীর পরিচয় ও ইটভাটার সন্ধানের জন্য দেশের সব থাকায় নারীর ও ইটের ছবি পাঠানোর বিষয়টি বৃহস্পতিবার (১২ নভেম্বর/২০২০) নিশ্চিত করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন।

তিনি জানান, নিহতের ছবি ও ব্রিফকেছে থাকা ইটের ছবি সামাজিক যোগাযোগা মাধ্যমেও ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ হত্যাকা-ের রহস্য উদঘাটনের জন্য সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সামছুল ইসলাম জানান, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে গৌরীপুর উপজেলার গঙ্গাশ্রম ব্রিজের নিচ থেকে মঙ্গলবার সকালে এ যুবতীর লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রামগোপালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সুমন রাজভর বাদী হয়ে মামলা দায়ের করেন। সুমন রাজভর জানান, অজ্ঞাতনামা মহিলার বয়স প্রায় ৩৫বছর। মহিলার গলায় হাতের আঙ্গুলে কলো কালচে দাগ আছে, তার হাত-পা ভাঁজ করা করা অবস্থায় ছিলো। অজ্ঞাতনামা স্থানে পূর্বপরিকল্পিতভাবে শ^াসরোধ করিয়া হত্যা করে দুর্বৃত্ত্বরা লাশ গুম করার জন্য বস্তার ভিতরে ভরিয়া লাল-খয়েরী লাগেজের ভিতরে ঢুকাইয়া গঙ্গাশ্রম জোড়ব্রিজের নিচে ফেলে রেখে যায়।

এদিকে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা বাইপাস সড়কের পাশে ব্রিজের নিচে ডোবা থেকে অজ্ঞাত এক নারীর (২৫) অর্ধগলিত লাশ বুধবার সকালে উদ্ধার করেছে পুলিশ। কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন জানান, বুধবার সকালে দুর্গন্ধ ছড়ালে অর্ধগলিত এ লাশটি খবর পাওয়া যায়। তিনি জানান, পুলিশের ধারণা ৪-৫ দিন আগে কে বা কারা ওই নারীকে হত্যা করে ডোবায় ফেলে রাখে। ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ জানান, নিহতের পরিচয় জানতে ও হত্যাকা-ের রহস্য উদঘাটনের জন্য দেশের সবথানায় বার্তা প্রেরণ করা হয়েছে। নিখোঁজ জিডি ও তথ্য-উপাত্ত এবং আধুনিক প্রযুক্তির সাহায্যে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। দুই নারীর ঘটনায় আশাবাদী দ্রুত সময়ের মধ্যে রহস্য বেড়িয়ে আসবে।

অপরদিকে অপরাধীদের সনাক্ত ও লাশের পরিচয় জানার জন্য কাজ করছে গোয়েন্দা পুলিশ সিআইডি ক্রাইমসিন টিম। সিআইডি সাবইন্সপেক্টর তাপস কুমার দেবনাথ জানান, লাশের আঙ্গুলের ছাপ, অপরাধ সিনের তথ্য, ছবি ও হত্যাকা-ের আলামত সিআইডি ঢাকা হেডকোয়াটারে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের রহস্য ও লাশের পরিচয় সনাক্তকরণে সর্বোচ্চ চেষ্ট চলছে।

টি.কে ওয়েভ-ইন