আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রফিক বিশ্বাস || নিজস্ব প্রতিবেদক, তারাকান্দা
  • প্রকাশিত সময় : মার্চ, ১১, ২০২৩, ১২:১৪ পূর্বাহ্ণ




তারাকান্দায় প্রতিবন্ধী রুস্তম আলীকে হুইল চেয়ার দিলেন ইউএনও

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কামারগাঁও ইউনিয়নের হরিয়াতলা গ্রামের দরিদ্র সেই পঙ্গু রুস্তুম আলী (৬০)কে প্রধানমন্ত্রীর উপহার

একটি হুইল চেয়ার দিলেন উপজেলা নির্বাহি অফিসার(ইউএনও) মিজাবে রহমত। তিনি গত বৃহস্পতিবার সেই পঙ্গু রুস্তম আলীর বাড়িতে গিয়ে হুইল চেযার তুলে দেন।
জানা গেছে, এক সময়ের সুস্থ-সবল রুস্তম আলী ৫ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক। ভুমিহীন রুস্তম আলী অন্যের বাড়িতে ওয়ালা হিসেবে বসবাস করে। খাল বিলে মাছ ধরে বিক্রি করে সংসার চালাতেন। বিগত তিন মাস পৃর্বে নৌকা নিয়ে বিলে মাছ ধরতে গেলে নৌকার তারঁ কাটা পায়ে বিদ্ধ হয়।
পর্যায়ক্রমে জখম দেখা দেয। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে কর্তব্যরত চিকিত্সক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। মেয়ের জামাতাগণ ও এলাকাবাসির সহায়তা উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩/৪ মাসের ব্যবধানে শতাধিক বার বাহ পা কাটা হয।বাড়িতে পঙ্গুত্ব জীবনযাপন করে রুস্তম আলী।চলাফেরা করার কোন ব্যবস্থা না থাকায় গৃহবন্দি হয়ে পড়ে পঙ্গু রুস্তম আলী। পরে বিষযটি প্রজাবতখিলা গ্রামের মোঃ বিল্লাল হোসেন নামক এক যুবককে অবগত করেন। স্থানীয় যুবক বিল্লাল হোসেন রুস্তম আলীর জন্য তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর হুইল চেয়ারের আবেদন করেন।ইউএনও পঙ্গু রুস্তম আলীকে নিয়ে আসতে বলেন। ৯ফেব্রুয়ারি বৃহস্পতিবার রুস্তম আলী তার মেযে সালমা আক্তার সহ বিল্লাল হোসেনের সহায়তা উপজেলা প্রত্যান্ত এলাকা প্রজাবতখিলা প্রাম থেকে অটোরিকশা যোগে ১৫কিঃমিঃ দুরে উপজেলা পরিষদের আসেন এবং ইউএনও’র সাথে দেখা করেন। ইউএনও মিজাবে রহমত পঙ্গু রুস্তম আলী কে একটি হুইল চেয়ার দেযারপ্রতিশ্রুতি দেন। পঙ্গু রুস্তম আলী বলেন, আমি নামাজ পড়ে স্যারের জন্য দোযা করব। আল্লাহ তায়ালা সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০