আজ রবিবার ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
রফিক বিশ্বাস || নিজস্ব প্রতিবেদক (তারাকান্দা) ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৪, ২০২৪, ৭:১৬ অপরাহ্ণ




তারাকান্দায় ঘোড়ামারা খাল ভরাট করে পানি নিস্কাশনের ব্যাঘাত সৃষ্টি করা ১৩ গ্রামের দূর্ভোগ

তারাকান্দা ময়মনসিংহ প্রতিনিধি। ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কামারিয়া ইউনিয়নের   হরিপুর, ফতেপুর, কদমতলি  পূর্ব কামারিয়া গ্রামে চারিয়া বিল থেকে ঘোড়ামারা,ও নাওদ্বারা হয়ে কাটাখালি ব্রিজ এর নীচ দিয়ে আইলি বিল পর্যন্ত ঘোড়ামারা খাল  একটি বিশেষ মহল বেদখল করে পানি নিষ্কাশনের ব্যাঘাত সৃষ্টি করা ১২/১৩ টি গ্রামের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে হাজার হাজার একর জমির ফসল থেকে কৃষক বঞ্চিত হচ্ছে। খাল ভড়াটের ফলে মৎস চাষিরা মশার চাষের পুকুরের পানি সেচ দিতে না পারা ১২/১৩ গ্রামের কৃষক ও মৎস চাষীরা  ক্ষতিগ্রস্ত হচ্ছে।পূর্ব কামারিয়া গ্রামে কোটি টাকা ব্যায়ে বেকি বিণের ব্রিজ নিমাণ হলেও কাজে আসছে না।
 উক্ত খালে পানি নিষ্কাশন না হওয়া বর্ষা মৌসুমে কাঁচা পাকা সড়ক পানিতে তলিয়ে যায়।
পূর্ব কামারিয়া গ্রামের আব্দুল গফুর (৭৫),হাজী আইন উদ্দিন (৬৫) আব্দুল সাত্তার কেরানি (৬৫)হোছেন আলী(৬০) আব্দুল হাই বেপারী (৮০),আবুল হাশেম (৮৫)আব্দুল সালাম(৭৫) আবুল কাশেম (৯০) জানান, একসময় ঘোড়ামারা খাল দিয়ে   আইলি বিলে পানি  নিস্কাশাসন হতো।  সুষ্ঠুভাবে পানি নিস্কাশন হওয়া এলাকার হাজার হাজার কৃষক ও মৎস্য চাষী উপকৃত হইত
 বর্তমানে বর্তমানে একটি বিশেষ মহল খালটি দখল করে করায় ১২/১৩ গ্রামের মানুষের ভোগান্তি সৃষ্টি করছে। পূর্ব কামারিয়া ওই খালের উপর কোটি টাকা ব্রিজ নির্মাণ করলেও কাজে আসছে না এলাকাবাসীর। এলাকাবাসী বে-দখলকৃত ঘোড়ামারা খাল উদ্ধার করে পূর্ণনির্মাণের দাবি জানিয়েছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০