আজ মঙ্গলবার ২১শে আষাঢ়, ১৪২৯, ৫ই জুলাই ২০২২

শিরোনাম:
ঈদের দিন বৃষ্টির পূর্বাভাস তারাকান্দায় অটোরিকশা চালক ছামাদের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ফুলবাড়িয়ার দেওখোলা ইউনিয়নে শান্তিপুর্ণ পরিবেশে টিসিবি’র পণ্য বিতরণ ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৬ ময়মনসিংহে পিবিআইয়ের অভিযানে অপহৃত মাদ্রাসা ছাত্রী উদ্ধার তারাকান্দায় অটো চালকসহ ২ জনের মরদেহ উদ্ধার তারাকান্দায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের অভিযানে সাজা ও পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৫ গৌরীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকসহ ৫৪০জন কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ তারাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৪, ২০২২, ৮:৩৬ অপরাহ্ণ




ডিবি পুলিশের এসআই আনোয়ারের আইজিপি ব্যাজ লাভ

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই আনোয়ার হোসেন আইজিপি ব্যাচ প্রাপ্ত হয়েছেন। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করায় তিনি এই পুরস্কার পেয়েছেন। পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান বুধবার পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভায় তাকে আইজিপি ব্যাজ পরিয়ে দেন।

ডিবি অফিস জানায়, পেশাদারিত্ব ও কৌশলগত প্রচেষ্টায় দায়িত্ব পালন করে অজ্ঞাতনামা ও চাঞ্চল্যকর অপরাধের রহস্য উদঘাটন, কুখ্যাত ডাকাত ও মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে জেলার বিভিন্ন থানা এলাকায় অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং চলমান করোনা পরিস্থিতিতে মানবিক পুলিশী কার্যক্রমে অগ্রণী ভুমিকা পালন করায় ডিবির সেকেন্ড অফিসার আনোয়ার হোসেন ২০২০ সালের জন্য আইজিপি ব্যাচ প্রাপ্ত হয়েছেন। আনোয়ার হোসেন করোনা পরিস্থিতিতে মানবিক পুলিশী কার্যক্রম চালিয়ে কর্মহীন বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে জীবনের ঝুকি নিয়ে অক্লান্ত পরিশ্রম করে ত্রাণ ও রান্না করা খাবার পরিবেশণ করেছেন। এই সময়ে জেলা পুলিশের হটলাইনে অসহায়/দুস্থদের আবেদনের প্রেক্ষিতে তাৎক্ষনিক খাদ্য সামগ্রী পৌছে দিয়ে জেলা পুলিশের ভাবমুর্তি উজ্জল রাখেন। এছাড়া তিনি নান্দাইলে চাঞ্চল্যকর অটো চালক হত্যা মামলা নং ২১(৩)২০২০ ঘটনার রহস্য উদঘাটন, হত্যায় ব্যবহৃত আলামত উদ্ধার এবং জড়িত ৫জনকে গ্রেফতার করেন। যাদের চারজন আদালতে স্বিকারোক্তি দিয়েছে। ফুলবাড়িয়ায় অজ্ঞাত গার্মেন্টকর্মী হত্যা মামলা নং-১১(৬)২০২০। এই ঘটনায় ৪৮ ঘন্টার মধ্যে লাশের পরিচয় সনাক্ত ও আসামীদের গ্রেফতার করেন। করোনা পরিস্থিতিতে মহানবী (সাঃ) কে কটুক্তিকারীকে দ্রুত গ্রেফতার, মন্ত্রী, রাজনৈতিক নেতা, সচিব ও পুলিশ অফিসার পরিচয়ে প্রতারণকারী আলোচিত স্বপন মন্ডলকে গ্রেফতার ছিল উল্লেখযোগ্য। এছাড়াও করোনাকালে ঢাকা-ময়মনসিংহ রোডে অসহায় যাত্রীদের অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতির ঘটনায় জীবনবাজি রেখে এসআই আনোয়ার হোসেন আগ্নেয়াস্ত্রসহ ডাকাতদলকে গ্রেফতার করে। এ সব ঘটনায় তিনি আইজিপি ব্যাচ পেয়েছেন। এসআই আনোয়ার হোসেন বলেন, সিনিয়র স্যারদের দিক নির্দেশনা ও ডিবি সহযোগিতায় আমি আইজিপি ব্যাচ পেয়েছি। এ ধারা অব্যাহত রাখতে আমি কাজ করে যাবো।
এছাড়াও দক্ষ ও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা হিসাবে আনোয়ার হোসেন ময়মনসিংহ রেঞ্জ ও জেলায় একাধিকবার শ্রেষ্ঠ এসআই হিসাবে পুরস্কারও পেয়েছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১