বুধবার, ৬ই জুলাই ২০২২ -|- ২২শে আষাঢ়, ১৪২৯-বর্ষাকাল -|- ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি

ডব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলমসহ ১৭ কর্মকর্তা ও তিন প্রতিষ্ঠান

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৬, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ‘সার্টিফিকেট অব মেরিট’ সম্মাননা পেয়েছে এনবিআর ও এর অধিভূক্ত দফতরের ১৭ কর্মকর্তা-কর্মচারী ও তিন প্রতিষ্ঠান। বুধবার (২৬ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কৃত হয়েছেন ময়মনসিংহের গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলম। তিনি এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত।

এনবিআর বলছে, কাস্টমস ও ভ্যাটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভূমিকাকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে কর্মস্পৃহা ও পেশাদারিত্ব বৃদ্ধি এবং সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন অধিকতর গতিশীল করার লক্ষ্যে এই পুরস্কার প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন।
এনবিআর ও এর অধীনস্থ দফতরসমূহে কর্মরতদের মধ্যে যারা সার্টিফিকেট অব মেরিট পেলেন- রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক কমিশনার, বর্তমান ঢাকা দক্ষিণ ভ্যাট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত আলী সাদী; কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিম; এনবিআরের সিনিয়ন এনালিস্ট মো. ফজলুর রহমান; চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মোহাম্মদ তফছির উদ্দিন ভূঁঞা; ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্পে কর্মরত যুগ্ম কমিশনার এস এম শামসুজ্জামান ও উপ কমিশনার সমরজিৎ দাস; ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার আয়েশা আক্তার; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার রাকিবুল হাসান; ঢাকা ভ্যাট পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার মো. খায়রুল আলম; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার কাজী রেজাউল হাসান, দ্বিতীয় সচিব ও উপ কমিশনার সম্প্রীতি প্রামানিক; আইসিডি কমলাপুর কাস্টম হাউসের উপ কমিশনার নূর-এ-হাসনা সানজিদা অনসূয়া; ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত মোহাম্মদ মাহফুজ আলম; ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. মাহবুবুল আলম; মূসক নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. মাজেদুল ইসলাম; ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান; এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেলে (সিআইসি) কর্মরত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মজিবুর রহমান।

সম্মাননা প্রাপ্ত তিনটি প্রতিষ্ঠান হল- বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোটার্স ফোরাম (ইআরএফ) ও বেনাপোল কাস্টম হাউস।