আজ রবিবার ২২শে মাঘ, ১৪২৯, ৫ই ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
বিএনপির সমাবেশ সফল করার লক্ষে তারাকান্দায় প্রচার পত্র বিতরণ নারীরা কি বিয়ের প্রস্তাব দিতে পারবে? তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৬, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ




ডব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলমসহ ১৭ কর্মকর্তা ও তিন প্রতিষ্ঠান

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ‘সার্টিফিকেট অব মেরিট’ সম্মাননা পেয়েছে এনবিআর ও এর অধিভূক্ত দফতরের ১৭ কর্মকর্তা-কর্মচারী ও তিন প্রতিষ্ঠান। বুধবার (২৬ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কৃত হয়েছেন ময়মনসিংহের গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলম। তিনি এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত।

এনবিআর বলছে, কাস্টমস ও ভ্যাটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভূমিকাকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে কর্মস্পৃহা ও পেশাদারিত্ব বৃদ্ধি এবং সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন অধিকতর গতিশীল করার লক্ষ্যে এই পুরস্কার প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন।
এনবিআর ও এর অধীনস্থ দফতরসমূহে কর্মরতদের মধ্যে যারা সার্টিফিকেট অব মেরিট পেলেন- রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক কমিশনার, বর্তমান ঢাকা দক্ষিণ ভ্যাট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত আলী সাদী; কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিম; এনবিআরের সিনিয়ন এনালিস্ট মো. ফজলুর রহমান; চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মোহাম্মদ তফছির উদ্দিন ভূঁঞা; ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্পে কর্মরত যুগ্ম কমিশনার এস এম শামসুজ্জামান ও উপ কমিশনার সমরজিৎ দাস; ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার আয়েশা আক্তার; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার রাকিবুল হাসান; ঢাকা ভ্যাট পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার মো. খায়রুল আলম; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার কাজী রেজাউল হাসান, দ্বিতীয় সচিব ও উপ কমিশনার সম্প্রীতি প্রামানিক; আইসিডি কমলাপুর কাস্টম হাউসের উপ কমিশনার নূর-এ-হাসনা সানজিদা অনসূয়া; ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত মোহাম্মদ মাহফুজ আলম; ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. মাহবুবুল আলম; মূসক নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. মাজেদুল ইসলাম; ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান; এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেলে (সিআইসি) কর্মরত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মজিবুর রহমান।

সম্মাননা প্রাপ্ত তিনটি প্রতিষ্ঠান হল- বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোটার্স ফোরাম (ইআরএফ) ও বেনাপোল কাস্টম হাউস।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮