আজ বৃহস্পতিবার ৬ই মাঘ, ১৪২৮, ২০শে জানুয়ারি ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৬, ২০২২, ৫:২৫ অপরাহ্ণ




জাহাঙ্গীরনগরে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

দেশব্যাপী করোনা সংক্রমণ যখন ক্রমশ বাড়ছে, তখন পরিস্থিতি বিবেচনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাস স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে। প্রয়োজনে পরীক্ষার হল বৃদ্ধি ও ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে গ্রুপ সংখ্যা বৃদ্ধি করা হবে।’

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে বড় পরিসরে আইসোলেশান করার কথাও ভাবা হচ্ছে। আপাতত, প্রতি হলে কমপক্ষে চার জন শিক্ষার্থীর জন্য আইসোলেশানের ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনাও দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে রেফারেন্স নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একশ টাকায় করোনা পরীক্ষা করা যাবে বলেও জানান তিনি।

এর আগে, গত মঙ্গলবার রাতে হল প্রভোস্ট ও ডিনদের মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা হয়। ওই আলোচনার প্রেক্ষিতে গতরাতে প্রশাসনিক সভায় বিষয়টি চূড়ান্ত করা হয়।

প্রসঙ্গত, গত বছরের ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হলেও ২১ অক্টোবর থেকে অনলাইন-অনসাইট মাধ্যমে শুরু হয় ক্লাস পরীক্ষা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান বলেছেন, আমরা শুধু স্বাধীনতা পেয়েছি, কিন্তু মুক্তি এখনো পাইনি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১