আজ বৃহস্পতিবার ৬ই মাঘ, ১৪২৮, ২০শে জানুয়ারি ২০২২

এমরান হোসেন || জেলা প্রতিনিধি, জামালপুর
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৭, ২০২১, ১০:১৫ পূর্বাহ্ণ
ফাইল ছবি




জামালপুরের সড়কপথ উন্নয়ন প্রকল্পে ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা একনেক সভায় অনুমোদন

বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মির্জা আজম এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় একনেক সভায় জামালপুরের মাদারগঞ্জ-কয়রা-মনসুরনগর (কাজীপুর)- আবদুল্লাহ মোড় (সরিষাবাড়ী)-ধনবাড়ী সড়ক উন্নয়ন প্রকল্পের ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা অনুমোদন পেয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট)মাননীয় প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একনেক সভায় প্রায় ৫ হাজার ৪৪১ কোটি ৬৩ লাখ টাকা ব্যয় সংবলিত ৮ টি প্রকল্প অনুমোদন করা হয়েছে। এরমধ্যে সরকারি অর্থায়ন ৩ হাজার ৩৩২ কোটি ৭২ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৪৭ কোটি ৯৩ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ ২ হাজার ৬০ কোটি ৯৮ লাখ টাকা।

জানা যায়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতায় ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ‘মাদারগঞ্জ-কয়রা-মনসুরনগর (কাজীপুর)-আব্দুল্লাহ মোড় (সরিষাবাড়ী)-ধনবাড়ী সড়ক উন্নয়ন’ প্রকল্পটি বাস্তবায়িত হলে রাজধানীসহ জেলার সাথে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের পাশাপাশি মাদারগঞ্জ উপজেলার মানুষের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক প্রভাব ফেলবে। এতে উপজেলার গ্রামীণ জনপদের উৎপাদিত কৃষিপণ্য থেকে শুরু করে অন্যান্য পণ্য পরিবহন ও মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে।

একনেকের সভার সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর জেলার মাদারগঞ্জ-কয়রা-মনসুরনগর (কাজীপুর)-আবদুল্লাহ মোড় (সরিষাবাড়ী)- ধনবাড়ী সড়ক উন্নয়ন প্রকল্পের ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেওয়ায় জামালপুর জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ মির্জা আজম এমপি এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

মাদারগঞ্জ জামথল ঘাট থেকে সারিয়াকান্দি ঘাট পর্যন্ত যমুনা নদীতে নৌ ফেরি (সী ট্রাক) উদ্বোধনের অল্পদিনের মাথায় মাদারগঞ্জ-কয়রা-মনসুরনগর (কাজীপুর)-আবদুল্লাহ মোড়(সরিষাবাড়ী)-ধনবাড়ী সড়ক উন্নয়ন প্রকল্পের ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা একনেক সভায় অনুমোদন হওয়ায় মাদারগঞ্জবাসীর মনে আনন্দ ও উচ্ছ্বাস বিরাজ করছে।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপির ঐকান্তিক প্রচেষ্টায় জামালপুর জেলা উন্নয়নের এক নতুন যুগে অবস্থান করছে। বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়ে সারাদেশের মধ্যে ১০টি উন্নত জেলার তালিকায় জামালপুর জেলার নাম লেখাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মির্জা আজম এমপি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান বলেছেন, আমরা শুধু স্বাধীনতা পেয়েছি, কিন্তু মুক্তি এখনো পাইনি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১