জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা : দেশাত্মবোধক সংগীতে উপজেলায় সেরা ‘শ্রেয়া বণিক’

মোখলেছুর রহমানঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিশু মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ এ ঈশ্বরগঞ্জ উপজেলায় (০৭জানুয়ারি/২০২০) মঙ্গলবার অনুষ্ঠিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে খ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী শ্রেয়া বণিক, সে সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ বিশ্বজিৎ কুমার বণিক এবং শিউলী রানী ভৌমিকের প্রথম কন্যা। এছাড়াও শ্রেয়া বণিক একই বিভাগে কবিতাবৃত্তি প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ছড়াগানে তৃতীয় স্থান অধিকার করে। ছড়াগানে খ শাখায় একই বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী সাদিয়া রহমান অর্পি ছড়াগান প্রতিযোগিতায় প্রথম স্থান রবীন্দ্র সংগীতে দ্বিতীয় স্থান এবং লোক সংগীতে তৃতীয় স্থান অধিকার করে।
গ বিভাগে ′বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো’ বিষয়ক সাধারণ প্রতিযোগিতায়  উপজেলায় প্রথম স্থান এবং উপস্থিত বক্তৃতায় দ্বিতীয় স্থান অধিকার করে ৯ম শ্রেণির ছাত্র রাফসান সারোয়ার। এদিকে রাফসান সারোয়ার ′বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো′ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় জেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করে। গ বিভাগে চিত্রাঙ্কন ( উন্নয়নের বাংলাদেশ) প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করে একই প্রতিষ্ঠানের ৯ম শ্রেণির ছাত্রী মোছাঃ তামান্না আফরিন শ্রাবণী এবং তৃতীয় স্থান লাভ করে ৯ম শ্রেণির ছাত্র আবু সানিয়াদ সানিদ। গ বিভাগে হামদ/না’ত প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করে একই প্রতিষ্ঠানের ৯ম শ্রেণির ছাত্রী তাসমিয়া তাবাসসুম।
অপরদিকে গ বিভাগে দেশাত্মবোধক সংগীত এবং ভাবসংগীত(লালনগীতি) দুটো ইভেন্টেই দ্বিতীয় স্থান লাভ করে একই প্রতিষ্ঠানের ১০ম শ্রেণির ছাত্র মাহবুব আলম আশিক।
টি.কে ওয়েভ-ইন