জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করেন “কাশবন তরুণ সংঘ”

তাইজুল ইসলাম জুয়েল: কাশবন তরুণ সংঘ একটি অরাজনৈতিক , সাংস্কৃতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন।  “মানবের কল্যাণে , সময়ের প্রয়োজনে সদা জাগ্রত” এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি কাজ করে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে।এরই ধারাবাহিকতায়  রবি বার (২৬ জুলাই)দুপুর  সাড়ে বারটায় কাশবন তরুণ সংঘের সভাপতি মাহমুদুল হাসান এর সঞ্চালনায় শালীহর ছায়ানীড় আবাসনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করণ অনুষ্ঠান সভার  আয়োজন করা হয়।
আর তখন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস।
বিশেষ অতিথি চেয়ারম্যান খামারি অর্গানিক ফার্ম আব্দুল্লাহ আল জোনায়েদ বেসিক লার্নিং সেন্টার ও এইম কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক এইচ টি  তোফাজ্জল হোসেন সহ প্রমুখ ব্যক্তিবর্গ।
এরই  প্রায় কয়েক বছরে আমাদের এই পথচলায় আমরা হাসি ফুটিয়েছি হাজারো মানুষের মুখে।
এই সংঘটনটি স্বেচ্ছায় রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপণ, প্রাথমিক শিক্ষা কার্যক্রম,মাদক ও বাল্য বিবাহ বিরোধী প্রচারণা, পরিচ্ছন্ন শহর আন্দোলন, নতুন বছরে নতুন পোশাক বিতরণ, বৃদ্ধাশ্রমে ও সুবিধা বঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, শিক্ষা কার্যক্রম, ঈদবস্ত্র বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের স্বপ্নের মটিভেশন প্রদান সহ নানা কার্যক্রম। এছাড়া
স্বেচ্ছায় রক্তদান,
মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি ও অর্থ সহায়তা প্রদান,
অসচ্ছল শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা প্রদান,ফ্রি মেডিকেল ক্যাম্প,বৃক্ষরোপণ কর্মসূচী,প্রাথমিক শিক্ষা কার্যক্রম, মাদক বিরোধী প্রচারণা  আরও সেবামূলক কাজ করে যাচ্ছে কাশবন তরুণ  এই সংগঠনটি। এই সংগঠনের কার্যক্রম আরো গতিশীল হবে এবং সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।