আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ৬, ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ণ




জমি সংক্রান্ত বিরোধে লাশ দাফনে বাঁধা ॥ ভ্যানে বাবার লাশ নিয়ে রাস্তায় ঘুরছে ছেলে!

প্রধান প্রতিবেদক :

শ্বাসকষ্টে এক বৃদ্ধার মৃত্যু। জমি সংক্রান্ত বিরোধে লাশ দাফনে বাঁধা। বাবার লাশ ভ্যানে নিয়ে রাস্তায় ঘুরছে ছেলে। এমন ঘটনা ঘটে ময়মনসিংহের গৌরীপুরে।
ময়মনসিংহের ভালুকা উপজেলার স্বয়ার মাস্টার বাড়ি এলাকায় গার্মেন্টস্ কর্মী শাহজাহান মিয়া (২৮) তার সঙ্গে থাকতো বাবা আব্দুল হাই। দীর্ঘদিন ধরে শ^াসকষ্টে ভুগছেন। সোমবার (০৪ মে/২০২০) সকালে নিয়ে আসেন গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের সাতুতী গ্রামে। বাড়িতে আসার পর আব্দুল হাইয়ের শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিকিৎসার জন্য আবারও নিয়ে যান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে বাড়ি ফেরার পথে রাত ৯টায় মারা যান আব্দুল হাই (৬৫)। এ্যাম্বুলেন্স যোগে বাড়িতে লাশ নিয়ে গেলে দাফনে বাঁধা দেন আব্দুল হাইয়ের ভাইয়ের ছেলে ও স্বজনরা। জমি সংক্রান্ত বিরোধ থাকার কারণে বাবার লাশও বাড়িতে নামাতে দেয়নি বলে অভিযোগ করেন শাহজাহান মিয়া। তিনি আরো জানান, লাশ নামাতে চাইলে তার চাচাতো ভাই রিপন, সাইফুল ইসলাম, রবিউল ইসলাম, ফারুক মিয়া, রফিক মিয়া গং তাকেও মারপিট করেছে। আব্দুল হাইয়ের স্ত্রী ফিরুজা খাতুন জানান, ওরা আমার ছেলেকে মারধরের সময় আরো বলে ‘আমরা নাকি তাকে (আব্দুল হাই) মেরে ফেলেছি।’ এই কথা বলে আমাদের ওপর হামলা করেছে। এরপর শাহজাহান বাবার লাশ নিয়ে চলে যান তাঁতকুড়া এলাকায়। সেখানে একটি ভ্যানে বাবার লাশ নিয়ে দাফনের চেষ্টা করে কোনাপাড়ায় আত্মীয় বাড়িতে। সেখানেও দাফনে জটিলতা সৃষ্টি হয়। করোনা ভাইরাসে মারা গেছে এমন গুঞ্জনও ছড়িয়ে যায়। ফলে এখানেও দাফন সম্ভব হয়নি।
ভ্যানে বাবার লাশ নিয়ে সেখান থেকেও চলে আসতে হয়। গৌরীপুর বাজারের রাস্তায় এদিক-সেদিক ছুটাছুটির সময় রাত ২টার দিকে বিষয়টি জানতে পারেন স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি সমন্বয়কারী আব্দুল কাউছার চৌধুরী রন্টি। ফেসবুকে লাইফে বিষয়টি নজরে আসেন এ সংগঠনের স্বেচ্ছাসেবক শেখ বিপ্লব। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বোরহান উদ্দিন। অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, পারিবারিক ও জমিসংক্রান্ত বিরোধ রয়েছে। সে কারণে দাফন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিলো। পৌর কাউন্সিলার আতাউর রহমান আতার উপস্থিতিতে বিষয়টি নিষ্পত্তি হয়েছে। ফজরের নামাজের (মঙ্গলবার ভোর) পর দাফনকার্য সম্পন্ন হবে।
এসো গৌরীপুর গড়ি সমন্বয়কারী আব্দুল কাউছার চৌধুরী রন্টি জানান, সংগঠনের পক্ষ থেকে দাফনের কাপড় ও অন্যান্য সরঞ্জাম আনা হয়েছে। পৌরসভার পশ্চিমদাপুনিয়াস্থ গোরস্থানে দাফন সম্পন্ন হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১