আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ১৬, ২০২০, ৫:১৫ অপরাহ্ণ




চার দফা দাবীতে গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

গৌরীপুর প্রতিনিধি ॥
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চার দফা দাবীতে সারাদেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (১৬ মে) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা সদরের পুরাতন সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে চার দফা দাবীর প্লেকার্ড নিয়ে সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করে। দাবীগুলো হলো ১. এবারের বাজেটে শিক্ষাখাতে ১৮% বরাদ্দ করা এবং আগামী তিন বছরে ক্রমান্বয়ে বরাদ্দ বৃদ্ধি করে ২৫% রূপান্তরিত করা। ২. স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধি করা। ৩. বেসরকারী বিশ্ববিদ্যালয় এর এক সেমিষ্টারের ফি মওকুফ করা এবং অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে ছয় মাসের বেতন মওকুফ করা। ৪. শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ করা, প্রয়োজনে সরকারী বরাদ্দ দেয়া।

উপজেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান অনয়ের সঞ্চালনায় উপরোক্ত চার দফা দাবীতে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা শাখার সভাপতি আলী আশরাফ আবির, জাতীয় পরিষদ সদস্য প্রিতম ফকির, উপজেলা শাখার দপ্তর সম্পাদক অর্ক দত্ত, গৌরীপুর সরকারি কলেজ শাখার নেতা আলী হোসেন, পৌর শাখার নেতা মোজাম্মেল হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন কবি নজরুল সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক প্রিজম ফকির, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় শাখার নেতা অর্পিতা কবীর অ্যানি, সাদিয়া আক্তার দিশা, নিজামুল ইসলাম প্রমুখ।
সংগঠনের সভাপতি আলী আশরাফ আবীর বলেন, করোনা পরিস্থিতিতে স্থবির সারা বিশ্ব, চরম স্বাস্থ্য ঝুঁকি ও অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্য দিয়ে এগোচ্ছে জনজীবন। এই রকম পরিস্থিতিতে আমরা উপলব্ধি করতে পারছি সামরিক খাতে কাড়ি কাড়ি অর্থ ব্যায় না করে শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্য খাতে বরাদ্দ বৃদ্ধির গুরুত্ব। তাই বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে তার ঐতিহাসিক দায়বদ্ধতার জায়গা থেকে অত্যান্ত সময়োপযোগী যে দাবী ও প্রস্তাবনাসমূহ পেশ করেছে তা অনতিবিলম্বে বাস্তবায়ন করা এখন সময়ের দাবী। করোনা থেকে শিক্ষা নিয়ে হলেও এগুলো বাস্তবায়ন করা প্রয়োজন। ###




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১