আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১৮, ২০২০, ১০:১৭ অপরাহ্ণ




গৌরীপুর লন্ডনী খালে সেতু আছে, সংযোগ সড়ক নেই!

মোখলেছুর রহমান, গৌরীপুর প্রতিনিধি ঃ
সংযোগ সড়ক না থাকায় ময়মনসিংহের গৌরীপুরে লন্ডনী খালের ওপর নির্মিত পাকা সেতুটি এলাকাবাসীর কোনো কাজে আসছেনা। সংযোগ সড়কের অভাবে ছয় গ্রামের বাসিন্দা ও শিার্থীরা প্রতিদিন ঝুঁকি নিয়ে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে খাল পার হচ্ছে।
গ্রামবাসীর অভিযোগ, সেতু নির্মাণের পর গ্রামবাসীর অনেক আনন্দিত হয়েছিলো। কিন্ত সেতুটির সংযোগ সড়ক না হওয়ায় গ্রামবাসীর সেই আনন্দ বেদনায় পরিণত হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৭/১৮ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ২নং গৌরীপুর ইউনিয়নের বায়রাউড়া গ্রামে লন্ডনী খালের ওপর নির্মিত হয়েছে ৩২ফুট দৈর্ঘ্য পাকা সেতু। ২৪ লাখ ৪৫ হাজার ৫শ ৯৫ টাকা নির্মাণ ব্যয়ে সেতু নিমাণ করেছেন ঠিকাদারী প্রতিষ্ঠিন নান্দাইলের মের্সাস নিলয় এন্টারপ্রাইজ।
সরজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে, বায়রাউড়া ও দারিয়াপুর গ্রামের সংযোগস্থলে খালের ওপর নির্মাণ করা হয়েছে সেতু। প্রায় একবছর আগেই সেতুটির নির্মাণ কাজ শেষ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্ত সেতু পার হতে দু’পাশে সংযোগ সড়ক নির্মাণ না করায় সেতুটি পানিবেষ্টিত হয়ে পড়ে আছে। ফলে বায়রাউড়া, পাছারকান্দা, কোনাপাড়া, দারিয়াপুর, অচিন্তপুর বীরপুর গ্রামের বাসিন্দারা খালের ওপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে পার হচ্ছে। শিার্থীরা বাঁশের সাকোঁ পার হতে গিয়ে পা পিছলে পানিতে পড়ে বইখাতা জামা কাপড় নষ্ট করছে।
বায়রাউড়া গ্রামের বাসিন্দা জালাল উদ্দিন বলেন, সেতু করছে, কিন্তু সেতু পার অওনের কোনো রাস্তা নাই। কবে মাটি ফালাইয়্যা রাস্তা করবো কে জানে? রাস্তা না অইলে এই সেতু গেরামের মাইনষ্যের কোনো উপকারে লাগবো না।
লন্ডনী খাল পাড়ের বাসিন্দা ছামছুন্নাহার বলেন, বর্ষা মাইস্যে বাঁেশর সাঁকো পানিত ডুইব্যা যায়। তহন গেরামের মেয়ে- ছেলে পানি ভাইঙ্গা খাল পার হইতে অয়। সেতুর রাস্তাডা অইলে তো আমরার আর এই কষ্টডা করন লাগতো না।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা পাপ্পু বলেন, বিষয়টি আমার আগে জানা ছিলো না। ঠিকাদারী প্রতিষ্ঠানের সিকিউরিটি অর্থ জমা আছে, অচিরের এপ্রোচ সড়ক নির্মাণ করা হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১