আজ বৃহস্পতিবার ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯, ৯ই ডিসেম্বর ২০২২

শিরোনাম:
মানববন্ধন-বিক্ষোভ-মহাসড়ক অবরোধ! গৌরীপুরে ছাত্রলীগের কমিটি নিয়ে ধুম্রজাল! তারাকান্দায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত কক্সবাজারে পাহাড় ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু গৌরীপুরে ছাত্রলীগের কমিটি ঘোষণা, প্রতিবাদ বিক্ষোভ-কুশপুত্তলিকা দাহ! তারাকান্দায় ভেকু দিয়ে মাটি উত্তোলন, ২টি বাড়ি ঝুকিপূর্ণ গৌরীপুরে ছাত্রলীগের সভাপতি রনি সম্পাদক রাসিক একের পর এক প্রিজনভ্যান আসছে, তোলা হচ্ছে নেতাকর্মীদের শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত টাইগারদের কুড়িগ্রামের ফুলবাড়ীতে পান চাষ করে স্বাবলম্বী ২৫ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী : গৌরীপুরে কাঁদলেন শাকিল পত্নী-কাঁদালেন সবাইকে!
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৪, ২০২২, ৮:৪৬ অপরাহ্ণ




গৌরীপুর প্রেসক্লাবের নির্বাচনের মামলায় ৫জনকে শোকজ!

ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের নির্বাচনের ২০২২সনের দেয়া তফসিল ও ভোটার তালিকা অবৈধ ও বেআইনী ঘোষণাসহ বাতিল চেয়ে গৌরীপুর সহকারী জজ আদালতে মঙ্গলবার (২৩ নভেম্বর/২০২২) মামলা হয়েছে। ২০১৯সনের নির্বাচনের তফসিলের সাধারণ সম্পাদক প্রার্থী দৈনিক যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

আদালতের বিজ্ঞ বিচারক শুনানী শেষে নির্বাচনের দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার উপজেলা যুব উন্নয়ন অফিসার নন্দন কুমার দেবনাথ, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রহিম, লামাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান, প্রেস ক্লাবের আহব্বায়ক এইচ.এম খায়রুল বাসার, সদস্য সচিব মশিউর রহমান কাউসারকে ৭দিনের মধ্যে জবানদানের জন্য কারণ দর্শাইবার নোটিশ (শোকজ) প্রদান করেন।

বুধবার (২৪ নভেম্বর/২০২২) নোটিশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা যুব উন্নয়ন অফিসার নন্দন কুমার দেবনাথ। তিনি জানান, আমাকে যেপত্রের আলোকে নির্বাচনের দায়িত্ব দেয়া হয়েছে এবং নির্বাচনী কার্যক্রমের বিষয়ে বিজ্ঞ আদালতে জবাব প্রদান করা হবে।
মামলার বাদী মো. রইছ উদ্দিন জানান, ২০১৯সনে ঘোষিত গৌরীপুর প্রেসক্লাবের তসফিলের ভিত্তিতে সাধারণ সম্পাদক প্রার্থী হন। এছাড়াও সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মো. শফিকুল ইসলাম মিন্টু, দৈনিক ইনকিলাবের প্রতিনিধি বেগ ফারুক আহাম্মেদ ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি মশিউর রহমান কাউসার প্রতিদ্ব›িদ্বতা করেন। ওই বছরের ৩০ডিসেম্বর নির্বাচনের দিন ভোট গ্রহণ ছাড়াই নির্বাচন স্থগিত করা হয়। এরপরে এ প্রেসক্লাবের কার্যকরি পরিষদের আর কোন নির্বাচন বা সাধারণ সভা অনুষ্ঠিত হয়নি। ওই তফসিলের ভোট গ্রহণ ও বাতিল ছাড়াই আবারও তফসিল ঘোষণা করায় আইনের আশ্রয় নিয়েছি।

মামলা সূত্রে জানা যায়, গৌরীপুর প্রেস ক্লাবের ২০২২সনের দেয়া নির্বাচনী তফসিল অবৈধ ও বাতিল চেয়ে এবং ২০১৯সনে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের আবেদন জানান মামলার বাদী মো. রইছ উদ্দিন। মামলায় ২০১৯সনের নির্বাচনের দায়িত্বে থাকা প্রধান নির্বাচক কমিশনার সুপ্রিয় ধর বাচ্চু, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এডভোকেট জসিম উদ্দিন আহাম্মেদ, আলী হায়দার রবিন, সুজিত কুমার দাসকেও বিবাদী করা হয়েছে। প্রেস ক্লাব সংক্রান্ত এ মামলায় গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারকে মোকাবিলা বিবাদী রাখা হয়েছে। বাদী পক্ষের মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এডভোকেট মো. সাইফুল ইসলাম।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১