আজ শনিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯, ৩রা ডিসেম্বর ২০২২

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৪, ২০২০, ৮:৪৯ অপরাহ্ণ




গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণে বাধা দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের জমিতে নতুন ভবন নির্মাণ কাজে বাধা দেয়ার প্রতিবাদে মঙ্গলবার (১৪ জানুয়ারি/২০২০) বিদ্যালয় গেইটের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবুল কালাম আজাদ। তিনি বলেন সরকারি অর্থায়নে বিদ্যালয়ের নিজস্ব জমিতে ছয়তলা ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। কিন্তু একটি পক্ষ ষড়যন্ত্র করে প্রশাসনের মাধ্যামে বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। অবিলম্বে এই বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু করতে হবে।

বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ম নূরুল ইসলাম, বেগ ফারুক আহামেদ, নজরুল ইসলাম মিন্টু, বদরুল আলম সোহেল, মোঃ রইছ উদ্দিন, মাসুদুর রহমান শুভ্র, আল মুক্তাদির শাহীন, মিজানুর রহমান, নাজিমুল ইসলাম শুভ, সোহানুর রহমান সোহান, জয়নাল আবেদীন, উত্তম সরকার, রাশিক আহমেদ, মাহিনুর রহমান টুঙ্কু, শরীফ আহমেদ, মামুনুল করীম, সায়েম আহমেদ, শফিকুল ইসলাম আলিফ, আলাভী, মাজহারুল ইসলাম নিরব, আবিদুর রহমান, অলিউর রহমান অলি, হাসান আবদুল্লহ, শফিকুল ইসলাম জনি, তোজাম্মেল হোসেন সোহান, রানা সাহা, আহসান উল্লাহ হাসান, সাব্বির আহমেদ রাসিক, ওয়াসিকুল ইসলাম রবিন, পাভেল রহমান, আব্দুল্লাহ আল মামুন, রাগিব শাহরিয়ার রিফাত, শরিফুল ইসলাম, হাবিব, নিরব, রিয়ন, রোহিত, সায়েম, তানিব প্রমুখ।

এদিকে মানববন্ধনের খবর পেয়ে ভারপ্রাপ্ত ইউএনও মোঃ মাসুদ রানা ঘটনাস্থল পরিদর্শন মানববন্ধনকারীদের সাথে কথা বলেন। বিদ্যালয়ের সকল সম্পত্তি বুঝিয়ে দেয়া ও উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্থ হবে না বলে প্রতিশ্রুতি দেয়ায় বুধবার পর্যন্ত কর্মসূচি স্থগিত করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ লুৎফা খাতুন বলেন, ছয়তলা ভবনটি বিদ্যালয়ের নিজস্ব জমিতে নির্মাণ হচ্ছে। কিন্তু একটি পক্ষ বাধাগ্রস্থ করার পায়তারা করছিলো। সাবেক বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বিদ্যালয়ের সীমানা নির্ধারিত হয়েছে। বিদ্যালয়ের জমিতে অবৈধ লিজ বাতিল ও বিআরএস জরীপ অনুযায়ী খাজনা প্রদানের বিষয়টি সুরাহা হয়নি।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১