আজ বুধবার ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮, ১লা ডিসেম্বর ২০২১

প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৪, ২০২১, ৫:৫৪ অপরাহ্ণ




গৌরীপুরে ৪ হাজার ৫৮০ জন কৃষক পেলেন বিনামূল্যে সার ও বীজ

ময়মনসিংহের গৌরীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার (২৪ নভেম্বর/২০২১) রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রিড জাতের বীজ ব্যবহার করে ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে ৪ হাজার ৫ শ ৮০ জন কৃষককে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ কৃষকদের মাঝে কৃষ উপকরণ বিতরণ করেন।

উপজেলা কৃষি অফিস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার। সঞ্চালনা করেন উপসহকারি কৃষি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, দফতর সম্পাদক অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ মিলন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার অরুনিমা কাঞ্চি সুপ্রভা শাওন, মো. আব্দুল ওয়াহেদ খান, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন, গৌরীপুর ডিপ্লোমা কৃষিবিদ ইন্সটিটিয়োশন বাংলাদেশের সভাপতি মোঃ আনিছুর রহমান প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে ২০২১-২২ অর্থ বছরে উপজেলায় ১ হাজার ৯৮০ জন কৃষককের প্রত্যেককে ৫ কেজি উফশী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার ও ২হাজার ৬০০ জন কৃষককের প্রত্যেককে ২ কেজি হাইব্রিড ধানের বীজ বিতরণ করা হয়েছে।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

সিপিডি বলেছে, দেশে জ্বালানি তেলের যে দাম বাড়ানো হয়েছে, তা অযৌক্তিক, অগ্রহণযোগ্য ও ভুল পদক্ষেপ। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১