আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ১, ২০২০, ৮:৩৪ অপরাহ্ণ




গৌরীপুরে ১হাজার ১৭০টি পরিবারকে জরুরী ত্রান সামগ্রী দিলেন কৃষকলীগ নেতা

মোখলেছুর রহমান, গৌরীপুর প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (১ মে/২০২০) করোনা ভাইরাসের কারণে কর্মহীন ও দুস্থ ১হাজার ১৭০টি পরিবারের মাঝে জরুরী ত্রান সামগ্রী বিতরণ করেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল)।
কলতাপাড়া স্কুল মাঠে বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের মানবতার মা-আমাদের মা হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। তাঁর নির্দেশে আমরা প্রত্যেকটি এলাকায় এই মহামারিতে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকারের আমলে একজনও না খেয়ে মারা যাবে না। আমি আমার ব্যক্তিগত সামর্থ্য থেকে আপনাদের সহযোগিতা করতে এসেছি।


তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে ধানকাটা শুরু করেছি। কৃষক ভাইদের ফসল রক্ষায় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা এর নির্দেশ মোতাবেক কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি সমির চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসূম স্মৃতি এমপির দিকনির্দেশনায় ময়মনসিংহ কৃষকলীগ মাসব্যাপী ধানকাটা পালন করছে। ধন্যবাদ জানান, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ভাইদের প্রতি, যাঁরা আমার কৃষকের ভাইদের ধানকেটে ফটোসেশন নয়, কৃষকের বাড়িতে ধান পৌঁছে দিয়েছেন সেসব কৃষকপ্রেমীদের প্রতি।
শুক্রবার সারাদিনে উপজেলা কলতাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠ, শ্যামগঞ্জ বাজার ও গৌরীপুর উত্তর বাজারের ৪টি স্থানে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
এদিকে শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল) বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আপনারা অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অসহায়রা আরো অসহায় হয়ে পড়েছেন। আপনাদের কষ্ট আমি বুঝি, সে জন্যই হোমকোরান্টিনে নয়, আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি। সবার জীবনের নিরাপত্তা চিন্তা করবেন, সামাজিক দুরত্ব মেনে চলবেন। স্বাস্থ্যবিধি মেনে চলুন, এ দুর্যোগকেও আমরা মোকাবিলা করবো, ইনশাল্লাহ।


তিনি আরো বলেন, কৃষক ও কৃষকের ধান রক্ষায় আমরা সচেষ্ট আছি। আপনাদের কোন কৃষক শ্রমিককের কারণে ধান না কাটতে পারলে বলবেন, কৃষক লীগের কর্মীরা এসে ধান কেটে দিয়ে যাবেন।
বিতরণ কার্যক্রমে অংশ নেন উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হাসিম, সাধারণ সম্পাদক মো. মুনসুর আহাম্মদ মিলন, পৌর কৃষকলীগের আহ্বায়ক শাহজাহান, যুগ্ম আহ্বায়ক ফারুক আহাম্মদ, গৌরীপুর ইউনিয়নের সভাপতি মো. আনিছুর রহমান ভূঞা, সাধারণ সম্পাদক মো. ফেরদৌস মিয়া, অচিন্তপুরের সভাপতি মো. কামাল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মো. আমিনুল হক, মাওহার সভাপতি মোঃ লাক মিয়া, সহনাটীর সভাপতি মো. গোলাম মেম্বার, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, রামগোপালপুরের সভাপতি মো. আব্দুল করিম মেম্বার, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, বোকাইনগরের সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ডৌহাখলার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ভাংনামারীর সভাপতি আঃ আজিজ মেম্বার, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, মইলাকান্দার সভাপতি আব্দুল জব্বার মাস্টার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মেম্বার প্রমুখ। প্রতি পরিবারকে চাল-মুড়ি ও নিত্যপণ্য সামগ্রী প্রদান করা হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১