গৌরীপুরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির কমিটি গঠন- সভাপতি তাসাদ্দুল করিম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ খাঁন

 

মোখলেছুর রহমান,(গৌরীপুর)ময়মনসিংহঃ 

′′মানবতার টানে, ভয় নেই রক্তদানে- স্বেচ্ছায় রক্তদান করুন, মুমূর্ষু রোগীর মুখে হাসি ফোটান” এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের গৌরীপুরে পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শুক্রবার (২১আগস্ট ২০২০) এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুলে পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন গৌরীপুর উপজেলা কমিটি গঠন করা হয়।
প্রভাষক মোখলেছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ত করেন পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ′রক্তদান একটি মানবসেবা। আসুন আমরা সবাই মানব সেবায় এগিয়ে যাই।’ রক্ত দান করলে দাতার কোনো সমস্যা হয়না বরং দাতার শরীরের উপকার হয় এই বিষয়টাও তিনি তার বক্তব্যে তুলে ধরেন।
পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন গৌরীপুর উপজেলা কমিটির নব নির্বাচিত সভাপতি তাসাদ্দুল করিম বলেন, রক্তদানে একজন রোগী বেঁচে যায় কিন্তু দাতার কোনো ক্ষতি হয়না।, এ ফাউন্ডেশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ খাঁন বলেন, রক্তদানে শারীরিক ও মানসিক প্রশান্তি আসে। তাই আসুন আমরা রক্তদান কর্মসূচীতে অংশগ্রহণ করি, মানব সেবায় এগিয়ে আসি।
এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাব্বির আহম্মেদ, কেন্দ্রীয় কমিটির রক্ত বিষয়ক সম্পাদক ফারাবি আহম্মেদ, নেত্রকোনা জেলা কমিটির পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান মাজহার, ময়মনসিংহ জেলা কমিটির সমাজসেবা বিষয়ক সম্পাদক হাসান মাসুদ, ময়মনসিংহ জেলা কমিটির যুগ্ম পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাব্বির ইসলাম শোভন, পাঁপড়ি রক্তদান ফাউন্ডেশন গৌরীপুর উপজেলা কমিটির নব নির্বাচিত সিনিয়র সভাপতি মোঃ সাকিব আল হাসান হৃদয়, গৌরীপুর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এনামুল হক পাপ্পু, গৌরীপুর উপজেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদক রুবাইয়াত পিংকি।
এছাড়াও আরো বক্তব্য রাখেন সেনা সদস্য রাজিব খন্দকার, উজ্জ্বল আহম্মেদ, মোঃ সাখাওয়াত হোসেন হৃদয়, মোঃ মিনহাজুর রহমান, মোঃ তোফায়েল কবির, আরিফুল ইসলাম জনি, আরিফ হাসান প্রমূখ।
উল্লেখ্য, ২০১৮ সালে জর্ডান প্রবাসী নাজমুল হক ফিরোজ সাঁই মানবতার সেবায় এগিয়ে আসার জন্য এ সংগঠন প্রতিষ্ঠা করেন।