আজ মঙ্গলবার ২১শে আষাঢ়, ১৪২৯, ৫ই জুলাই ২০২২

শিরোনাম:
তারাকান্দায় অটো চালকসহ ২ জনের মরদেহ উদ্ধার তারাকান্দায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের অভিযানে সাজা ও পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৫ গৌরীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকসহ ৫৪০জন কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ তারাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু তারাকান্দায় হেরোইনসহ যুবক গ্রেপ্তার গৌরীপুর সরকারি কলেজে এইচএসসির শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া মাহফিল নৌকার বিজয়ের জন্যে প্রত্যেক ছাত্রলীগ কর্মীকে যোদ্ধা হিসেবে গড়ে তোলতে হবে… এমপি নাজিম উদ্দিন ঈশ্বরগঞ্জে কৃষক কল্যাণ সংস্থার সংবর্ধনা ময়মনসিংহে পারভেজ হত্যার ২৪ ঘন্টায় মধ্যে মুলহোতাসহ গ্রেফতার ৩
শফিকুল ইসলাম অপু || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ৬, ২০২২, ৮:১০ অপরাহ্ণ




গৌরীপুরে স্থগিত দুই কেন্দ্রের ভোট গ্রহণ কাল ॥ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ভোট কেন্দ্র

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের স্থগিত দুই কেন্দ্রের নির্বাচন কাল সোমবার (৭ ফেব্রুয়ারি/২০২২) অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তার বলয় সৃষ্টি করা হয়েছে দুটি কেন্দ্রেই। একজন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকছেন। দু’কেন্দ্রে দু’টি স্ট্রাকিং ফোর্স ও কেন্দ্র নিরাপত্তার দায়িত্বে সার্বক্ষনিক পুলিশের বিশেষ টিম থাকবে।
রোববার সরজমিনে গিয়ে দেখা যায়, প্রচার-প্রচারণাও তুঙ্গে। নৌকা প্রতীককে বিজয়ী করার জন্যে গণসংযোগ করছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। স্বতন্ত্র প্রার্থীরাও মাঠে সরব। ভোটারদের মাঝে শংকা বা কোনো আতঙ্কের লেশমাত্র নেই। সংঘর্ষের কারণে দু’টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় এবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে এমনটাই জানান বলারকান্দা গ্রামের আফাজ উদ্দিন (৬০)। তিনি বলেন, আমাদের মাঝে কোনো শংকা নেই। তবে ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে নানা শংকা-আতঙ্ক বিরাজ করছে। সবশংকা উড়িয়ে দিয়ে প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, কোনোরূপ শংকা-আতঙ্ক থাকার অবকাশ নেই। সুষ্ঠভাবে ভোট গ্রহণের সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নন্দন কুমার দেবনাথ জানান, ৫মধাপে অনুষ্ঠিত নির্বাচনে বিশৃঙ্খলার জন্যে এ ইউনিয়নের স্থগিত বলারকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোহালাকান্দা এবতেদায়ী মাদ্রাসার ভোট গ্রহণ বাতিল করা হয়। বলারকান্দা কেন্দ্রে ২৮৬০জন এবং গোয়ালাকান্দা কেন্দ্রে ২০৯৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রের ফলাফলে প্রথমস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মো. একদিন হোসেন তালুকদার ২৯২২ ভোট আর দ্বিতীয় অবস্থানে আরেক স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের শেখ শ্যামছ উদ্দিন ২৭২৩ ভোট ও তৃতীয়স্থানে নৌকা প্রতীকের প্রার্থী মো. জয়নাল আবেদিন ২৬১০ ভোট পেয়ে রয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, সুষ্ঠ ভোট গ্রহণের জন্য দু’কেন্দ্রে অতিরিক্ত ফোর্স থাকবে। এছাড়াও দু’টি মোবাইল টিম এবং বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। ভোট কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।
রির্টানি অফিসার জানান, এ দুটি ভোট কেন্দ্রে চেয়ারম্যান, ২নং ও ৩নং ওয়ার্ডে সংরক্ষিত সদস্য এবং ৬নং ও ৭নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
এ ইউনিয়নে ১১ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন (নৌকা), শেখ শামছ উদ্দিন (চশমা), আওয়ামী লীগ নেতা মোঃ কামরুজ্জামান (মটর সাইকেল), একদিল হোসেন তালুকদারের (আনারস), মোঃ নজরুল ইসলাম (অটোরিকশা), মোঃ শফিকুল ইসলাম (টেবিল ফ্যান), আবু হানিফ (ঘোড়া), মোঃ আব্দুস সালাম (লাঙ্গল), মোঃ আতাউর রহমান (হাতপাখা), মোঃ ইকবাল হোসেন তালুকদার (ঢোল) ও মোঃ শাহজাহান কবীর (সিংহ)।
সংরক্ষিত সদস্য আসন ২নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন তিনজন। তারা হলেন- আলেয়া খাতুন (তালগাছ), মোছাঃ নাসরিন (মাইক) ও মোছা ঃ মাজেদা খাতুন (হেলিকপ্টার)। সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন ছয়জন। তারা হলেন- নার্গিস বেগম (মাইক), কোহিনুর বেগম (সূর্যমূখী ফুল), জোসনা আক্তার (হেলিকপ্টার), নাজমা আক্তার (তালগাছ), রেহেনা বেগম (বই) ও হোসনে আরা (কলম)।
সাধারণ সদস্য আসন ৬নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন চারজন প্রার্থী। তারা হলেন- আব্দুল কাদির (তালা), কামাল উদ্দিন (টিউবওয়েল), রফিকুল ইসলাম (মোরগ) ও সাইদুল ইসলাম (ফুটবল)। সাধারণ সদস্য আসন ৭নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন আটজন প্রার্থী। তারা হলেন- আব্দুল করিম (তালা), আব্দুল সোবহান (ফুটবল), আবুল হাসিম (আপেল), খোরশেদ (ঘুড়ি), মোবারক হোসেন (বৈদ্যুতিক পাখা), রাহ হোসেন (ভ্যানগাড়ি), রুহুল আমিন নজরুল (টিউবওয়েল) ও মোঃ লোকমান (মোরগ)। উল্লেখ্য যে, ২০২১সনের ২৬ ডিসেম্বর ভোট গ্রহনের দিন হামলা ও সংঘর্ষের ঘটনায় দুটি ভোট কেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছিল।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১