আজ মঙ্গলবার ১৩ই আশ্বিন, ১৪২৮, ২৮শে সেপ্টেম্বর ২০২১

শিরোনাম:
তারাকান্দায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কোরআন শরীফ বিতরণ হিজরাদের হাত থেকে পথচারী ও যাত্রীদের রক্ষা করতে কোতোয়ালী পুলিশের মতবিনিময় ময়মনসিংহে আনিছ এন্টাপ্রাইজে যুক্তহলো এক্স ব্লেড হোন্ডা ময়মনসিংহে কোতোয়ালীর হাতে গ্রেফতার ৯ ঈশ্বরগঞ্জের অর্থনৈতিক অঞ্চলের বালু লোপাট প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ টিকটকের কারণে সিনেমা থেকে বাদ দীঘি! ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা, এইচএসসি ২ ডিসেম্বর ময়মনসিংহে ডিবির অভিযানে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে খুনসহ ডাকাতির ঘটনায় ৫ ডাকাত র‌্যাবের অভিযানে আটক ময়মনসিংহের কোতোয়ালীর অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ১৬
||
  • প্রকাশিত সময় : মে, ২, ২০২১, ৭:২৭ অপরাহ্ণ




গৌরীপুরে সাবেক স্বাস্থ্যপ্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) মুজিবের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি’র ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার (২ মে/২০২১) তার কবরে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।
ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহার নেতৃত্বে কলতাপাড়া বাজারে শোকর‌্যালি ও উপজেলার ৩২টি পয়েন্টে দুস্থ্য ও অসহায়-দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কর্মসূচীতে অংশ নেন উপজেলা আওয়ামী লীগ নেতা গৌরীপুর পৌরসভার কাউন্সিলর মো. মাসুদ মিয়া রতন, গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. টিটু খান পাঠান, অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, মাওহা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ কালন, সহনাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহিদাস আচার্য্য, রামগোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম মাস্টার, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শহীদুল হক সরকার, যুগ্ম সম্পাদক মো. ফারুক হোসেন ফকির, পৌর আওয়ামী লীগের সহসভাপতি তোফাজ্জল হোসাইন সোহেল, সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ ফারুক, অর্থ সম্পাদক সুশান্ত সাহা প্রেমু, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমূল হুদা, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি নাজিমুল ইসলাম শুভ, পৌর কর্মচারী এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান প্রমুখ।
ক্যাপ্টেন (অব.) মুজিব তার বাবার কর্মস্থল হিসাবে ১৯৪৭ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ জেলায় জন্ম গ্রহণ করেন। পিতৃ নিবাস ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের কলতাপাড়া গ্রাম। তাঁর পিতার নাম মোজাফফর আলী ফকির এবং মাতার নাম সামসুন্নাহার। স্ত্রীর নাম ডা. নাসিমা আনোয়ার। তিনি ৩ কন্যার জনক। ময়মনসিংহ জিলা স্কুল থেকে ম্যাট্টিক, আনন্দ মোহন কলেজে ইন্টারমিডিয়েট পাস করে ১৯৬৫ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ১৯৬৮-৬৯ এর আইয়ুব বিরোধী গণআন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ এবং ৭১’র সালে এমবিবিএস ফাইনাল পরীক্ষা রেখে বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। ২০০১সালে ১মবার, ২০০৮সনে ১লক্ষ ২হাজার ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪সালের ৫ জানুয়ারী নির্বাচনে বিজয়ী হয়ে একাধারে হ্যাট্টিক বিজয় অর্জন করেন। তিনি নিজগ্রামে বাবার নামে প্রতিষ্ঠা করেন মোজাফফর আলী ফকির উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। জাতির জনক বঙ্গবন্ধুকে নবপ্রজন্মের নিকট পৌঁছে দিতে নিজস্ব অর্থায়নে নির্মাণ করেন বঙ্গবন্ধু চত্বর। বঙ্গবন্ধুর অনুপ্রেরণা যুগান্তকাল প্রজন্মান্তর পৌঁছে দেয়ার লক্ষেই দেশের সর্ববৃহৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য্যও নির্মান করেন কলতাপাড়ায়। তিনি ২০১৬সালের ২ মে তারিখে ইন্তেকাল করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় সঞ্চয়পত্রে ১৫ লাখ টাকার বেশি বিনিয়োগের ক্ষেত্রে সুদহার কমিয়েছে সরকার। আপনি কি এ পদক্ষেপ সমর্থন করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০