গৌরীপুরে সহনাটী ইউপি নির্বাচন : মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে নৌকা প্রতীক চান রুবেল

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য ছাত্রলীগের সহসভাপতি সালাহ উদ্দিন কাদের রুবেল নৌকা প্রতীক চান। সন্ত্রাস-চাঁদাবাজী, নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে, মাদকমুক্ত করে এ ইউনিয়নকে দেশসেরা মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে মাঠে কাজ করে যাচ্ছেন তিনি। মেধাবী এ ছাত্রনেতা ইতোমধ্যে ইউনিয়নের পাড়া-মহল্লায় গণসংযোগ ও উঠান বৈঠকও করেছেন।

ইউনিয়নের সিংহভাগ সড়ক-উপসড়ক, হাট-বাজার আর গুরুত্বপূর্ণ স্থানে রঙিন প্যানা-পোস্টারে তিনি তার প্রার্থীতা ঘোষণা করে প্রচারণা চালাচ্ছেন। একটি মহলের প্রতিহিংসার স্বীকারও হয়েছেন তিনি। গত ১১ নভেম্বর কয়েকটি সড়কের প্যানা-পোস্টার দুর্বৃত্ত্বরা ছিঁড়ে দিয়েছে। এ প্রসঙ্গে সালাহ উদ্দিন কাদের রুবেল জানান, আমি প্রবাসে আছি, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে প্রতিপক্ষরা আমার প্রচার-প্রচারণার ফেস্টুন, প্যানা ছিঁড়ছে, মানুষের হৃদয় থেকেতো আর ছিঁড়তে পারবে না।

প্রবাসে থেকেও করোনাকালীন দুর্যোগে এলাকায় কর্মহীন হয়েপড়া মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান ও উপকরণ দিচ্ছেন। এলাকার সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝেও আর্থিক সহযোগিতা করেন। বর্ষা মৌসুমে নিজ খরচে এলাকার রাস্তাঘাটের উন্নয়নেও কাজ করেন সালাহ উদ্দিন কাদের রুবেল। তার পিতা প্রয়াত আব্দুর রাশিদ ছিলেন এ ইউনিয়নের দুইবার বিপুল ভোটে মেম্বার নির্বাচিত হন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনিও এ ইউনিয়নের উন্নয়ন ও সামাজিক শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বিশেষ অবদান রেখে গেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতিতে সক্রিয় কর্মী ছিলেন। বাবার হাত ধরেই জয়বাংলা শ্লোগানে শৈশব থেকেই অংশ নেন রুবেল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীর মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রবাসে সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা, চিত্রাংকন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণসহ নানা কর্মসূচী পালন করেন। তিনি লন্ডনে পড়াশুনার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতিতে সরাসরি অংশ নেন। জাতীয় সকল দিবস উদযাপন ও প্রবাসে থাকা বাংলাদেশীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন সালাহ উদ্দিন কাদের রুবেল। তিনি লন্ডনে বৃহৎ ময়মনসিংহ এসোসিয়েশনের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। ব্রিটিশ কম্পিউটার সোসাইটি ও ব্রিটিশ কালচার এসোসিয়েশনের সদস্য। ২০১৭সাল থেকে যুক্তরাজ্য ছাত্রলীগের সহসভাপতি পদে দায়িত্ব পালন করছেন। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স)অধ্যয়নকালীন লন্ডনে পাড়ি জমান , বর্তমানে বাথ-স্পা বিশ্ববিদ্যালয় লন্ডনে অধ্যয়নরত ।

২০০২সাল থেকে ২০০৭সাল পর্যন্ত সহনাটী ইউনিয়নের ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন। শৈশব থেকে সাহিত্য-সংস্কৃতি ও আর ক্রীড়াঙ্গনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত সালাহ উদ্দিন রুবেল। তারুণ্যশক্তিকে কর্মের হাতে পরিণত করে সহনাটী ইউনিয়নকে সন্ত্রাস আর মাদকমুক্ত করাই তার চ্যালেঞ্জ বলে তিনি জানান। তিনি আরো বলেন, জনপ্রতিনিধি হতে চাই, জনমানুষের কল্যাণে। উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, এ ইউনিয়নে পুরুষ ভোটার ১২হাজার ৮৮২জন, মহিলা ভোটার ১১হাজার ৯৪২জন। মোট ভোটার ২৪ হাজার ৮২৪জন।

টি.কে ওয়েভ-ইন