আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৮, ২০২০, ৫:২২ অপরাহ্ণ




গৌরীপুরে ভুতুড়ে বিদ্যুৎ বিল বাতিলসহ ৫ দফা দাবিতে কৃষকদের বিক্ষোভ-সমাবেশ

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে বুধবার (৮জানুয়ারি/২০২০) ভুতুড়ে বিদ্যুৎবিল বাতিলসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কৃষকরা। উপজেলা কৃষক সমিতি আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ করে। সমাবেশ থেকে পিডিবি’র কৃষি সেচে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফ, পল্লী বিদ্যুতের আবাসিক সংযোগে ২ ঘোড়া মটারে কৃষি সেচে জরিমানা বন্ধকরণ, ইউনিয়ন পর্যায়ে বাজারে সরাসরি কৃষকের কাছ থেকে সরকারিভাবে ধান ক্রয়, পাইকারী ও ও খুচরা পর্যায়ে সকল সারের দোকানে মূল্য তালিকা প্রদর্শন ও মনিটরিং ও কৃষকের ধান বিক্রিতে ঢলতা প্রথা বাতিলের দাবি জানান।

সমাবেশ শেষে কৃষকরা ভারপ্রাপ্ত ইউএনও মোঃ মাসুদ রানা এর নিকট ৫ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি প্রাপ্তি নিশ্চিত করে ভারপ্রাপ্ত ইউএনও মোঃ মাসুদ রানা বলেন, স্মারকলিপি হাতে পেয়েছি। কৃষকদের যৌক্তিক দাবিগুলো যাচাই-বাছাই করে সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা কৃষক সমিতির সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির। বক্তব্য রাখেন জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, জেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক সুশান্ত দেবনাথ খোকন, উপজেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি কমরেড হারুন আল বারী, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উপজেলা কৃষক সমিতির সহসভাপতি তোফাজ্জল হোসেন হেলিম, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, উদীচী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, কৃষক আব্দুল হালিম, আলী হোসেন, রুমেল মিয়া, ফেরদৌস মিয়া, উপজেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান অনয় প্রমুখ।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০