আজ রবিবার ১৯শে আষাঢ়, ১৪২৯, ৩রা জুলাই ২০২২

শিরোনাম:
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গৌরীপুর উপজেলা শাখার তিনটি ইউনিয়ন শাখার কর্মী সম্মেলনের দিন ঘোষণা পূর্বধলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ শ্যামগঞ্জে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন তারাকান্দায় উপজেলার ১০ ইউপি’র সদস্যদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত উত্তম সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক ॥ গৌরীপুরে উপজেলা ছাত্রলীগের ১৮বছর পর হলো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সাংবাদিক কমল সরকারের পিতা অখিল চন্দ্র সরকারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ গৌরীপুর পৌর মেয়রের সাথে নবগঠিত কমিটির উপজেলা ছাত্রলীগের শুভেচ্ছা বিনিময় গৌরীপুরে জগন্নাথের রথযাত্রা অনুষ্ঠিত তারাকান্দায় আ’লীগের সাধারণ সম্পাদকের আরোগ্য কামনা দোয়া ও মিলাদ মাহফিল
||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৫, ২০২০, ১:২১ অপরাহ্ণ




গৌরীপুরে ব্রিজ পরিদর্শনে এলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুরে লন্ডনী খালের ওপর নির্মিত ব্রিজ পরিদর্শনে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। তিনি ব্রিজের সংযোগ সড়ক নির্মাণে এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র দ্রুততায় সন্তোষপ্রকাশ করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ দেশের উন্নয়নে মানুষের কল্যাণের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি যে বরাদ্ধ দেন, সেগুলো যেন সঠিকভাবে প্রয়োগ হয় এবং প্রকল্পগুলো বাস্তবায়ন হয় সেটা আপনাদের সকলের দায়িত্ব ও আপনারা সেগুলো পর্যবেক্ষণ করবেন।


লন্ডনী খালের ওপর নির্মিত ব্রিজ আছে, সংযোগ সড়ক না থাকায় একাধিক জাতীয় দৈনিক ও জনপ্রিয় অনলাইন পোর্টাল বাহাদুর ডক কমসহ একাধিক অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। গৌরীপুর প্রেসকাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টুর প্রশ্নোত্তরে তিনি আরো বলেন, নেত্রী এতো উন্নয়ন করছেন আর সেখানে একটি সংযোগ সড়কের অভাবে এই এলাকার মানুষ কষ্ট করবে, তা প্রধানমন্ত্রী মেনে নিতে পারছেন না। তাই তিনি আমাকে নির্দেশ দিয়েছেন দ্রুত এই সমস্যা সমাধান করার জন্য। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি এখানে এসেছি। ইতিমধ্যেই অনেকাংশ রাস্তার কাজ হয়েছে। বাকি কাজটুকু অতি দ্রুত সম্পন্ন হয়ে যাবে। আসাটা সফল হয়েছে, জনমানুষের আর দুর্ভোগ পোহাতে হবে না।
ব্রিজ এলাকা প্রতিমন্ত্রী পরিদর্শনকালে উপস্থিত ছিলেন গৌরীপুরের এমপি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মহসীন, প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মুশফিকুর রহমান, সহকারী একান্ড সচিব ডাঃ শামীম আহাম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শের মাহবুব মুরাদ, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, ইউএনও সেঁজুতি ধর, জেলা ত্রাণ ও পূনর্বাসন অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবী, গৌরীপুর প্রেসকাবের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মিন্টু, অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর, বোকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ, ইউপি মেম্বার এখলাছ উদ্দিন নয়ন ও আজমল হোসেন।
এ দিকে প্রতিমন্ত্রী আসার সংবাদে সোমবার গভীররাত থেকে শুরু হয় সেতু এলাকায় মাটি ভরাট কার্যক্রম। উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান দিনরাত সেখানে উপস্থিত থেকে সেই সেতু’র দু’পাশে সংযোগ সড়ক নির্মাণ করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সোহেল রানা পাপ্পু, ইউপি সদস্য এখলাছ উদ্দিন নয়ন ও আজমল হোসেন ছিলেন রাতভর সেই ব্রিজের মাটিভরাটে।


জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ২নং গৌরীপুর ইউনিয়নের বায়রাউড়া গ্রামে লন্ডনী খালের ওপর নির্মিত হয় ৩২ফুট দৈর্ঘ্য পাকা এই সেতু। ২৪ লাখ ৪৫ হাজার ৫শ ৯৫ টাকা নির্মাণ ব্যয়ে সেতু নিমাণ করেছেন ঠিকাদারী প্রতিষ্ঠিন নান্দাইলের মের্সাস নিলয় এন্টারপ্রাইজ। প্রায় একবছর আগেই সেতুটির নির্মাণ কাজ শেষ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্ত সেতু পার হতে দু’পাশে সংযোগ সড়ক নির্মাণ না করায় সেতুটি পানিবেষ্টিত হয়ে পড়ে ছিল। ফলে বায়রাউড়া, পাছারকান্দা, কোনাপাড়া, দারিয়াপুর, অচিন্তপুর বীরপুর গ্রামের বাসিন্দারা খালের ওপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে পার হতো।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১