গৌরীপুরে বিদেশ ফেরত ৭জন হোম কোয়ারান্টাইনে!

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে বিদেশ ফেরত ৭জন হোম কোয়ারান্টানে রয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ/২০২০) বিষয়টি নিশ্চিত করেন গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোহাম্মদ রবিউল ইসলাম। বিদেশ থেকে এ পর্যন্ত গৌরীপুর উপজেলায় ১০১জন এসেছেন। তিনি জানান, পর্যায়ক্রমে সবাইকে হোম কোয়রান্টানে থাকতে

বাধ্যতামূলক করা হচ্ছে। তবে ইতিমধ্যে অনেকেই ১৪দিনের সময়সীমা অতিক্রম করেছে।
তিনি জানান, উপজেলার ১০টি ইউনিয়নের ৩০টি ওয়ার্ডে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছেন স্বাস্থ্য পরিদর্শক ৩জন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ৮জন, স্বাস্থ্য সহকারী ৩৮জন, কমিউনিটি হেলথ কেয়া প্রোভাইটর ৩১জন। ১মার্চ থেকে এ পর্যন্ত যারা বিদেশ থেকে এসেছেন তাদের তথ্য সংগ্রহ করা হ এসব তথ্য যাছাই-বাচাই করে তাদেরকে কোয়ারান্টাইনে ও হোম কোয়ারাস্টাইসে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বা আক্রান্ত সন্দেহভাজন কোন রোগী এ উপজেলায় পাওয়া যায়নি। তবে বিদেশ ফেরত ১০১জনের তালিকা পাওয়া গেছে।

তিনি আরো জানান, একটি জরুরী মেডিকেল টিমও গঠন করা হয়েছে। অপরদিকে বিদেশ ফেরত ব্যক্তিদের চলাচল ফেরায় পুলিশের নজরদারি বৃদ্ধি করেছেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন। তিনি জানান, বিদেশ ফেরত ব্যক্তিদের ডাক্তারের পরামর্শ / নির্দেশনা ব্যতিত চলাচল সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে।

টি.কে ওয়েভ-ইন