আজ রবিবার ১৯শে আষাঢ়, ১৪২৯, ৩রা জুলাই ২০২২

শিরোনাম:
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গৌরীপুর উপজেলা শাখার তিনটি ইউনিয়ন শাখার কর্মী সম্মেলনের দিন ঘোষণা পূর্বধলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ শ্যামগঞ্জে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন তারাকান্দায় উপজেলার ১০ ইউপি’র সদস্যদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত উত্তম সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক ॥ গৌরীপুরে উপজেলা ছাত্রলীগের ১৮বছর পর হলো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সাংবাদিক কমল সরকারের পিতা অখিল চন্দ্র সরকারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ গৌরীপুর পৌর মেয়রের সাথে নবগঠিত কমিটির উপজেলা ছাত্রলীগের শুভেচ্ছা বিনিময় গৌরীপুরে জগন্নাথের রথযাত্রা অনুষ্ঠিত তারাকান্দায় আ’লীগের সাধারণ সম্পাদকের আরোগ্য কামনা দোয়া ও মিলাদ মাহফিল
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ১৪, ২০২২, ৮:৪২ অপরাহ্ণ




গৌরীপুরে প্রেমের টানে হিমালয় পবর্ত ও সমুদ্র অতিক্রম করলো নেপালী কন্যা অনুদেবী ভুজেল

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি-মাতৃভূমিকে এমন ভালোবাসার ছোঁয়ায় দুলছে বিশ^ময়। চিরসবুজ আর প্রকৃতির বিশ^সুন্দরের লীলাভূমি সুন্দরবন আর কক্সবাজারের মতো অপরূপ সাজে সজ্জিত এ মাতৃছায়ায় প্রেমের টানে বিদেশীদের আগমন তেমনটাই জানান দিচ্ছে।

এবার প্রেমের টানে পাহাড়-পর্বত আর সমুদ্র অতিক্রম করে ময়মনসিংহের গৌরীপুরে ছুটে এসেছেন নেপালী কন্যা অনুদেবী ভুজেল। উপজেলার সহনাটী ইউনিয়নের হাতিয়ার গ্রামের প্রেমিক পুরুষ পলাশ পালের প্রেমের নৌকায় পাল তুলে উড়ছেন তিনি। রোববারও প্রেমিক-প্রেমিকা দেখার জন্য উৎসুক জনতার ভিড় যেন লেগেই আছে।

অনুদেবী ভুজেলকে নিজের মেয়ে হিসেবে বরণ করেছেন বরের কাকা রণজিত কুমার পাল ও বরের কাকিমা অনুশ্রী পাল। এ বাংলায় ভুজেল এর নতুন বাবা-মা হয়েছেন তারা। ধর্মীয় নিয়ম অনুযায়ী কন্যাদানে মেয়ের ভাই হিসেবে দায়িত্ব পালন করেন বরের ভাই শিব শংকর পাল।
অপরেিদক শনিবার (১২মার্চ/২০২২) আনন্দ উৎসবের মধ্যে দিয়ে হিমালয় কন্যাকে বরণ করেছেন পলাশ পালের বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক নিতাই চন্দ্র পাল ও মা পূর্ণিমা রাণী পাল। নববধূকে পেয়ে আনন্দে ভাসছেন শ^াশুড়ী মা পূর্ণিমা রাণী পাল। তিনি জানান, আমার ঘর আলোকিত করেছে। ও আমার গৃহে শুধু বধূ নয়, আমার কন্যা।

নববধূ আর বরকে আর্শীবাদ করেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, আওয়ামী লীগ নেতা মোর্শেদুজ্জামান সেলিম, জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাশার, সহনাটী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান, বরের প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, বন্ধু ও এলাকাবাসীও।
বর পলাশ পাল জানায়, কর্মের জন্যে সিঙ্গাপুরে যান তিনি। একটি বেসরকারি কোম্পানীতে তিনি চাকুরী করতেন। কর্মসূত্র ধরেই অনুদেবী ভুজেলার আড়াই মিনিটের এক টিকটকের অভিনয় তার মন ছোঁয়ে যায়। সেই থেকে টক-ঝাল আর মিষ্টিময় এক সম্পর্কে জড়িয়ে যান তারা দু’জন। দু’জনের আকর্ষণ বাড়লেও মেয়ের পরিবারের ঘটে বিকর্ষণ। ভিনদেশী হওয়ায় চরম বাধা হয়ে দাড়ায় তার পরিবার। তবে ভালোবাসার গল্পের কাছে হার মানে সকল বাধা। লাল-সবুজ খচিত বিমানে উড়ে স্বাধীনতার মাসে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ভাষণ ডে’তে অনুদেবী প্রবেশ করে বাংলাদেশে।

বাংলাদেশের রূপ আর বরের পরিবারের আপনজনদের আচরণে মুগ্ধ নববধূ অনুদেবী। তিনি জানান, ভালোবাসার মানুষকে বিয়ে করতে পেরে খুব খুশী। তিনি আরো জানান, তার বাবা টেক বাহাদুর ভুজেল ভারতীয় ও মা সোমা দেবী ভুজেল নেপালি। বাবার বাড়ি ভারতের পশ্চিমবাংলার দার্জিলিং জেলার নকশালবাড়ি। তাদের বর্তমান নিবাস নেপালে। দুই বোনের মধ্যে তিনি ছোট। বড় বোনের বিয়ে হয়েছে নেপালেই।

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি বলেন, পলাশ আমার ছোট ভাই। আগে আমরা চার ভাইবোন ছিলাম। আজ এ সংখ্যাটা শুধু বেড়ে গেল মাত্র। ওর পছন্দের বিষয়টি আগেই জানা ছিলো। সাতপাকের মধ্যে দিয়ে নববধূকে ঘরে তুলে নেয়া হয়েছে। ওদের জন্য সবার নিকট আর্শীবাদ চাই।
তিনি আরো জানান, নববধূ তার পরিবারের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন, তারাও খুশি। আমরাও খুশি। ওর কথা আর আচরণ খুব মিষ্টি। খুব ভালো লাগে। ওকে আমাদের করে নিয়েছি। ওর সঙ্গে আমরা এভাবেই মিশে গেছি ও যেন ওর পরিবারের অভাবটা কখনও অনুভব করতে না পারে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১