আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ৭, ২০২০, ১১:১৯ অপরাহ্ণ




গৌরীপুরে পাঁচ পরিবারকে ধানক্ষেত দিয়ে দিলেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক!

প্রধান প্রতিবেদক :

করোনা ভাইরাসের কারণে সংকটে পড়া অসহায় ও দুস্থদের সহযোগিতার আরেক দৃষ্টান্ত স্থাপন করেছেন আশরাফুজ্জামান গোলাপ। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলা সহনাটী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। শ্রমিক সংকটের কারণে দীর্ঘদিন যাবত অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছেন তিনি ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
এবার শুধু ধান কেটে দেননি, নিজের বাবার পাকা ধান ক্ষেতও দিয়ে দিলেন অসহায় পাঁচ পরিবারকে। বৃহস্পতিবার (৭ মে/২০২০) দরিদ্র পরিবারগুলো এ ধান ক্ষেতের ধান কেটে দিয়ে দেন ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান গোলাপ। তিনি পেলে দরিদ্র পরিবারগুলো মুখে ফুটে উঠে মহানন্দ। ধান ও খড় পেলেন সহনাটী ইউনিয়নের গিধাউষা গ্রামের মোঃ মাসুদ মিয়া, মোঃ জাকির হোসেন, মোঃ সুরুজ আলী, মোঃ মিলন মিয়া ও আমেনা খাতুন। আশরাফুজ্জামান গোলাপও একই গ্রামের মোঃ আরশেদ আলীর পুত্র। বিএসএসে অধ্যয়নরত।
তিনি জানান, আমরা যৌথ পরিবার, বাবা-চাচা মিলেই এ জমি রোপন করেছিলো। তাদের সম্মতিতেই আমি এ ধানক্ষেত দিয়ে দিয়েছি। আমি বেকার, তবু মন কান্দে; এলাকার মানুষের দু:খ-কষ্টে পাশে দাঁড়াতে। সামর্থ্য নেই, যতটুকু আছে, তা দিয়েই চেস্টা করি।
ভৈরবে রিস্কা চালিয়ে জীবিকা নির্বাহ করতো মোঃ জাহির হোসেন। লকডাউনের কারণে তিনি বেকার। বাড়িতে এসেও কর্মহীন। তিনি জানান, ১২/১৩শতাংশ জমি হবে। প্রত্যেকে ৬৬ কেজি করে ধান পেয়েছি। মৃদু হেসে আরো বলেন, গোলাপ শুধু নাম নয়, মনটাও!
এদিকে ছাত্রলীগ নেতার এ উদ্যোগে ভূয়সী প্রশংসা করেন সহনাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান। তিনি বলেন, মহামারীতে সবাই এগিয়ে আসতে হবে। ছাত্রলীগ ধান কেটে, নিজের ক্ষেতের ধান কেটেও মানুষকে দিয়ে দিয়েছে।
অপরদিকে আশরাফুজ্জামান গোলাপের নেতৃত্বে অর্ধশত ছাত্রলীগের নেতাকর্মীরা সহনাটী ইউনিয়নের ১১জন কৃষকের ধানও কেটে দেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১