আজ রবিবার ১২ই আশ্বিন, ১৪২৮, ২৭শে সেপ্টেম্বর ২০২১

শিরোনাম:
ময়মনসিংহে ডিবির অভিযানে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে খুনসহ ডাকাতির ঘটনায় ৫ ডাকাত র‌্যাবের অভিযানে আটক ময়মনসিংহের কোতোয়ালীর অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ১৬ ময়মনসিংহে সাত মাসের শিশু ফারিয়া জান্নাতকে উদ্ধার করল পিবিআই ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের অভিযানে গ্রেফতার ৭ ময়মনসিংহে ডিবির অভিযানে পলাতক তিন ডাকাত গ্রেফতার দূর্গাপুজায় নিরাপত্তা নিশ্চিতে সকল প্রস্তুতি নেয়া হবে-ময়মনসিংহে ওসি শাহ কামাল আকন্দ ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ১৮ ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিবির অভিযানে ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক ও অস্ত্রসহ গ্রেফতার ৬
শ্যামল ঘোষ || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৭, ২০২১, ১:১৮ অপরাহ্ণ




গৌরীপুরে জাতীয় পাটির সাবেক উপমন্ত্রী নুরুল আমিন খান পাঠানের ২১তম মৃত্যু বার্ষিকী

ময়মনসিংহের গৌরীপুরে জাতীয় পাটির সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা নুরুল আমিন খান পাঠানের আজ মঙ্গলবার (৭সেপ্টেম্বর/২১) ২১তম মৃত্যু বার্ষিকী।

উপজেলা জাতীয় পাটির সহসভাপতি আব্দুল গফুর জানান, নুরুল আমিন খান পাঠানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রসুলপুর জামে মসজিদে মিলাদ ও পাটির কার্যালয়ে স্মরণসভার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে তাঁর প্রতিষ্ঠিত শাহগঞ্জ স্কুল এন্ড কলেজ, সহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়, তালে হুসেন খান উচ্চ বিদ্যালয়, ইসলামাবাদ সিনিয়র মাদরাসা, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, সহরবানু বালিকা প্রাথমিক বিদ্যালয়েও পৃথকভাবে স্মরণ সভা ও মিলাদ মাহফিল আয়োজন করেছে।

নুরুল আমিন খান পাঠান জাতীয় পাটির সদস্য হিসাবে ১৯৮৫সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬সনে জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপমন্ত্রী পদে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন।

তিনি উপজেলা সদরে নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, শাহগঞ্জ সহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামাবাদ সিনিয়র মাদরাসা, মুখুরিয়া তালে হুসেন খান উচ্চ বিদ্যালয় স্থাপন ও ১৯৯৫ সনে শাহগঞ্জ স্কুলকে ইন্টারমিডিয়েট কলেজে রূপান্তর করেন। ২০০০সালের এই দিনে শিক্ষানুরাগী রাজনৈতিক ব্যক্তিত্ব নুরুল আমিন খান পাঠান মৃত্যু বরণ করেন। তার পরিবারের পক্ষ থেকেও মরহুমের কবর জিয়ারত, কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় সঞ্চয়পত্রে ১৫ লাখ টাকার বেশি বিনিয়োগের ক্ষেত্রে সুদহার কমিয়েছে সরকার। আপনি কি এ পদক্ষেপ সমর্থন করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০