গৌরীপুরে জাকের পার্টির নেতা হত্যাকান্ডে মামলায় ৩জন গ্রেফতার

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়ন জাকের পাটির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব হত্যাকান্ডের ঘটনায় নিহতের পুত্র মোঃ জাহাঙ্গীল আলম বাদী হয়ে গৌরীপুর থানায় বৃহস্পতিবার (২৯ অক্টোবর/২০২০) মামলা দায়ের করেন।

হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ৩জনকে গ্রেফতার করে শুক্রবার (৩০ অক্টোবর/২০২০) বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে পুলিশ।

জানা যায়, বৃহস্পতিবার সকালে স্ত্রী সন্তানদের সামনে দুই হাতে দিয়ে ঝুলিয়ে ও গলাটিপে ইউনিয়ন জাকের পাটির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব (৬০) কে হত্যা করা হয়েছে। নিহতের স্ত্রী আনোয়ারা খাতুন এ অভিযোগ করেন। তিনি আরো বলেন, মাত্র ভাতের প্লেট নিয়ে বসেছিলো। রাস্তা নিয়ে ছেলেদের সাথে ঝগড়া হচ্ছে শুনে দৌড়ে যায়। সেখানে যাওয়ার পরে ভালুকাপুর গ্রামের মৃত হাজী আব্দুল মজিদের পুত্র মোঃ খোকন মিয়া (৪২), মোঃ চান মিয়া (৪৫) ও সুরুজ মিয়া (৫৫) মিলে আমার স্বামীকে গলাটিপে হত্যা করেছে। এ ঘটনা পিতার হত্যাকান্ডের বিচার চেয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন নিহতের পুত্র মোঃ জাহাঙ্গীল আলম।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, হত্যা মামলার ৩জন আসামী মোঃ খোকন মিয়া (৪২), মোঃ চান মিয়া (৪৫) ও সুরুজ মিয়া (৫৫) কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে শুক্রবার সোর্পদ করা হয়েছে। বিজ্ঞ আদালত শুনানী শেষে তাদেরকে জেলহাজতে প্রেরণ করেছেন।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, নিহত আব্দুল মোতালেবের সাথে রাস্তা নিয়ে কয়েকদিন যাবত প্রতিবেশী মৃত হাজী আব্দুল মজিদের পুত্র খোকন মিয়া, মোঃ চান মিয়া ও মোঃ সুরুজ আলীর সঙ্গে বিরোধ চলছিলো। ঘটনার সময় দু’পক্ষের মাঝে রাস্তা নিয়ে বাকবিত-া শুরু হলে একপর্যায়ে আব্দুল মোতালেবকে খোকন জাবড়ে ধরে। নিহতের স্ত্রী আনোয়ারা আরও জানান, আমার স্বামী বলেছিলো সরকারি নির্ধারিত জায়গা দিয়ে রাস্তা নিতে। অথবা দু’পক্ষের জমিতে রাস্তা করতে। সহনাটী ইউনিয়ন জাকের পাটির সভাপতি আব্দুল মুন্নাফ জানান, মোতালেব উপজেলা জাকের পাটির সদস্য ও ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছিলেন।

ময়না তদন্ত শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ বৃহস্পতিবার রাতেই পরিবারের নিকট লাশ হস্তান্তর করেন। শুক্রবার সকাল ১০টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন কার্য সম্পন্ন হয়।

টি.কে ওয়েভ-ইন