আজ শুক্রবার ২০শে মাঘ, ১৪২৯, ৩রা ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন গৌরীপুরে শ্যালকের ছুরিকাঘাতে ভগ্নিপতি খুন! গৌরীপুর লবণ বোঝাই ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ লাইন লন্ডভন্ড : আহত-২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৭, ২০২২, ৯:৪৯ অপরাহ্ণ




গৌরীপুরে ছাত্রলীগের কমিটি ঘোষণা, প্রতিবাদ বিক্ষোভ-কুশপুত্তলিকা দাহ!

বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শাখায় আলী ইকরাম রনিকে সভাপতি ও সাব্বির আহমেদ রাসিককে সাধারণ সম্পাদক করে রোববার (৪ডিসেম্বর/২০২২) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটির অনুমোদন দেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আল আমিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন অলি।
জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন তার নিজস্ব ফেসবুকে ৫ডিসেম্বর রাত ৭টা ৩১মিনিটে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির গঠনের বিষয়টি নিশ্চিত করেন। তবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে ৫ডিসেম্বর পুনঃবহাল হয়েছেন হুমায়ুন কবীর। এ সংবাদটি ৬ ডিসেম্বর সকাল ১০টা ৯মিনিটে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়। হুমায়ুন কবীর বলেন, আমাকে পুনঃবহালের পর বেকডেইটে (পূর্বের তারিখ) গৌরীপুরসহ ময়মনসিংহ জেলার যে ৯টি ইউনিটের কমিটি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের স্বাক্ষরে ঘোষণা করা হয়েছে তা অবৈধ ও গঠনতন্ত্র বিরোধী। নতুন কমিটি নির্বাচনের ক্ষমতা গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক ক্ষমতা রাখেন।
এ দিকে ছাত্রলীগের কমিটি ঘোষণার বিষয়ে দেয়া প্রেসবিজ্ঞপ্তি মঙ্গলবার (৬ডিসেম্বর/২০২২) সন্ধ্যার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষুব্দ হয়ে উঠেন। এ কমিটি ঘোষণার প্রতিবাদে পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসাইনের নেতৃত্বে নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে। একই সময়ে নতুন কমিটিকে স্বাগত ছাত্রলীগের রাসিক গ্রুপের নেতাকর্মীরা শহরে আনন্দ মিছিল বের করে। দু’টি মিছিল রাত সাড়ে ৯টার দিকে পৌর শহরের ঐতিহাসিক শহীদ হারুণ পার্ক এলাকায় মুখোমুখি হয়। আল হোসাইনের নেতৃত্বে শুরুতেই রাসিক গ্রুপের নেতাকর্মীদের ধাওয়া করে। পরে ওরা পাল্টা ধাওয়া ও হামলা করলে আল হোসাইন গ্রুপের নেতাকর্মীরা পালিয়ে যায়।
অপরদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনের নেতৃত্বাধীন ছাত্রলীগের কমিটি বহাল রাখার দাবি জানিয়ে ছাত্রলীগে একাংশের নেতাকর্মীরা মিছিল বের করে। এরপরে তারা জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনের কুশপুত্তলিকা বানিয়ে অগ্নিসংযোগ করে।
এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার বলেন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের ওপর দেয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ৫তারিখ তাকে পূর্ণবহাল করা হয়। সেই ক্ষেত্রে ৬তারিখে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের স্বাক্ষরে কিভাবে কমিটি পাবলিক করা হয়? ছাত্রলীগকে কলঙ্খিত করতে দুষ্কৃতিকারীরা উদ্দেশ্য প্রণিতভাবে গঠততন্ত্র বিরোধী কাজ করছে, এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ বিষয়ে মন্তব্য জানতে জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আল আমিনকে মুঠোফোনে কল ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষুদেবার্তা পাঠিয়েও কোন সাড়া মিলেনি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮