আজ বুধবার ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮, ১লা ডিসেম্বর ২০২১

প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২৩, ২০২১, ৭:৩৫ অপরাহ্ণ




গৌরীপুরে ‘গোলাম সামদানী কোরায়শী’র জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনাসভা

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে শুক্রবার (২৩ অক্টোবর/২০২১) স্বাধীনতাপদক প্রাপ্ত সাহিত্যিক, মুক্তিযুদ্ধে সংগঠক গোলাম সামদানী কোরায়শী’র জীবন ও কর্ম’ আলোচনা সভা স্বজন সমাবেশ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সামদানী’র পুত্র সাহিত্য ও সংস্কৃতি সংগঠক কবি ইয়াজদানী কোরায়শী কাজল। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমানে গোলাম সামদানী কোরায়শী’র কর্ম ও ভাবনা নবপ্রজন্মের নিকট পৌঁছে দিতে হবে।

প্রধান আলোচক ময়মনসিংহ সাহিত্য সংসদের সভাপতি কবি স্বাধীন চৌধুরী। তিনি বলেন, অধ্যাপক গোলাম সামদানী কোরায়শী একজন রাখাল থেকে অধ্যাপক, ভাষাবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক। বহুমাত্রিক প্রতিভা ও অন্যান্য দৃষ্টান্তস্থাপনকারী একজন ব্যক্তিত্ব। স্বাধীনতাপদকপ্রাপ্ত এ কিংবদন্তির জীবন ও কর্ম আমাদের জানতে হবে, অন্যকে জানাতে হবে।

গোলাম সামদানী কোরায়শীর ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় গোলাম সামদানী কোরায়শীর পৈত্রিক ভিটা ময়মনসিংহের গৌরীপুরে একটি স্মৃতিকেন্দ্র স্থাপনের ঘোষণা দেয়ায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন আলোচকবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর গণপাঠাগারের নির্বাহী পরিচালক প্রাবন্ধিক রণজিৎ কর, সুজন ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি এডভোকেট শিব্বির আহাম্মদ লিটন, নিরাপদ সড়ক চাই আন্দোলন জেলা কমিটির সভাপতি আব্দুল কাদের চৌধুরী, ছড়াকার আজম জহিরুল ইসলাম, কবি আওলাদ হোসেন জসিম, কবি হান্নান কল্লোল, উপজেলা স্বজন সমাবেশের সভাপতি কবি সেলিম আল রাজ, সহসভাপতি সহকারী অধ্যাপক মোশারফ হোসেন সোহেল, রমজান আলী মুক্তি, সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, তথ্য ও গবেষণা সম্পাদক বিজন চন্দ্র সরকার, মো. সাহাবুল আলম, গৌরীপুর উপজেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি হারুন আল বারী, খেলাঘর আসর গৌরীপুরের সমন্বয়ক সাখাওয়াত হোসেন তসলিম, সাবেক ছাত্রনেতা রিয়াজুল হাসনাত, উদীচী’র সভাপতি সভাপতি পলাশ মাজহার, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, স্বজন সাইদুর রহমান মৌল্লা প্রমুখ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

সিপিডি বলেছে, দেশে জ্বালানি তেলের যে দাম বাড়ানো হয়েছে, তা অযৌক্তিক, অগ্রহণযোগ্য ও ভুল পদক্ষেপ। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১