গৌরীপুরে করোনা ভাইরাস প্রতিরোধে পথসভা, সমাবেশ ও লিফলেট বিতরণ

প্রধান প্রতিবেদক :
লেভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ময়মনসিংহের গৌরীপুর বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন কমিটির উদ্যোগে বৃহস্পতিবার (১২ মার্চ/২০২০) পথসভা, লিফলেট বিতরণ ও শিক্ষাপ্রতিষ্ঠানে সমাবেশ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার। এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ক আলোচনায় অংশ নেন প্রধান শিক্ষক মোঃ এনামূল হক সরকার, সহকারী শিক্ষক বিজন চন্দ্র সরকার। এরপর শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে সংগঠনের সদস্যরা সরকারি , বেসরকারি অফিসগুলো লিফলেট বিতরণের পাশপাশি শহরের গুরুত্বপূর্ণ স্থানে পথসভার আয়োজন করেন। গৌরীপুর প্রেসকাব চত্বরে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম, উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব হাতেম খান, পৌর তাঁতী লীগের জোবায়ের হোসেন সোহান, ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান গোলাপ ও আরিফুল ইসলাম প্রমুখ।

সংগঠনের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার বলেন বিশ্বের বড় বড় দেশে করোনা নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছে। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান সরকার করোনা মোকাবিলায় কার্যকরি পদক্ষেপ নেয়ায় এটি আমাদের দেশে সংক্রমিত হতে পারেনি। করোনা ভাইরাস প্রতিরোধে আমরা পথসভার পাশপাশি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ ও সেমিনারের উদ্যোগ নিয়েছি। সবাই নিজ অবস্থান থেকে সচেতন হলে এই ভাইরাস আমাদের ক্ষতি করতে পারবেনা। পাশাপাশি করোনা ভাইরাসের লক্ষণ কিংবা উপসর্গ দেখা দিলে হটলাইনে যোগাযোগ করতে হবে।

টি.কে ওয়েভ-ইন