আজ মঙ্গলবার ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯, ২৯শে নভেম্বর ২০২২

শিরোনাম:
গৌরীপুরে এসএসসি পরীক্ষায় পিতা-পুত্রের সাফল্য! গৌরীপুরে জিপিএ-৫ পায়নি ২১ শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী! উপজেলায় পাশের হার ৮৩.৯৩, জিপিএ-৫ পেলো ৪৩৯জন এসএসসি ফলাফলের দিনে ভিন্ন চিত্র গৌরীপুর আইটি এলাকায়! : গৌরীপুরে এসএসসি রেজাল্টের উৎসবের দিনেও আইটি এলাকা ফাঁকা! বাল্যবিয়ে ও মাদক বিরোধী প্রচারাভিযান : গৌরীপুরে শপথ নিলেন ৭৫৭ জন শিক্ষার্থী! কুড়িগ্রামে ম্যাগনেট পিলারের লোভ দেখিয়ে খেলনা পিস্তলসহ নারী আটক তারাকান্দায় আ”লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বর্ধিত সভা অনুষ্ঠিত  এসএসসির ফল প্রকাশ কাল, জানা যাবে যেভাবে পদ্মা ও মেঘনা বিভাগ হচ্ছে না  বিশ্বকাপ ফুটবল গৌরীপুর ২হাজার ৫শ ফুট দৈর্ঘ্যরে বিশাল পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের শোভাযাত্রা বিশ্বকাপ ইতিহাসের ২৮ বছরে রেকর্ড সংখ্যক দর্শকের উপস্থিতি
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২০, ২০২০, ২:৪২ অপরাহ্ণ




গৌরীপুরের চার তরুণ-তরুণী পাচ্ছেন আজ রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড

প্রধান প্রতিবেদক :
মানবকল্যাণ, বৃক্ষরোপন, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউটস্রে মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ময়মনসিংহের গৌরীপুরের চার তরুণ-তরুণী পাচ্ছেন রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড। বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ এ পদকপ্রাপ্তরা হলো তাসনিম নূর নিশাত প্রিয়পা, আজমাঈন নূর সাজিন, জান্নাতুল নাঈম জাফরিন ও ইফতেখার আহমেদ লিয়ন।
আজ সোমবার (২০ জানুয়ারি/২০২০) গাজীপুর মৌচাকে বাংলাদেশ স্কাউটস্রে নবম জাতীয় ক্যাম্পুরীর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। উদ্বোধন শেষে স্কাউটস্রে সর্বোচ্চ পদক রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড তুলে দিবেন।

জানা যায়, উপজেলায় ডৌহাখলা ইউনিয়নের চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপ সদস্য হিসাবে প্রিয়পা ও জাফরিন, গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের সদস্য সাজিন ও নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয় স্কাউটস্ সদস্য হিসাবে লিয়ন এ পদক অর্জন করেছে।

প্রিয়পা ও সাজিন গৌরীপুর পৌর শহরের অ্যাডভোকেট নূর মোহাম্মদ ফকির ও সরকারপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আম্বিয়া আক্তার শাহীনের সন্তান। তাদের আরেক মেয়ে আঁচল ২০১৭সালে চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য হিসাবে পদক অর্জন করে। আঁচল ও প্রিয়পা গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫সালে জেএসসি ও ২০১৮সালে এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে। প্রিয়পা প্রশাসনিক অফিসার হতে চান। তবে আঁচলের ইচ্ছা বাহিনীতে। সাজিনও জেএসসিতে গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিলো। সে প্রকৌশলী হতে ইচ্ছুক।

অপরদিকে লিয়ন গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শহীদুল্লাহ ও গৃহিণী নিলোফার ইয়াছমিনের পুত্র। এ বিদ্যালয় থেকে জেএসসি জিপিএ-৫ পেয়েছিলো। এবার এসএসসি পরীক্ষার্থী। তাদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বাঁশাটি গ্রামে। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।
এ দিকে পৌর শহরের উত্তর বাজার মহল্লার জাফরিনের ইচ্ছা ঢাকা বিশ^বিদ্যালয়ে পড়া । সে পুর্বধলা হিরণন্নপট্টি ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক তোফাজ্জল হোসেন হেলিম ও গৃহিনী আঞ্জুমান আরা’র কন্যা। ময়মনসিংহ সরকারি কলেজে এইচএসসির এবার পরীক্ষার্থী। সে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০