গাজীপুরে পুলিশের ৩২ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত

অনলাইন ডেস্ক :

গাজীপুর জেলায় সোমবার পর্যন্ত কর্মকর্তাসহ ৩২ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গাজীপুর মহানগরীর গাছা জোনের সহকারী পুলিশ কমিশনারসহ ২৫ জন এবং বাকি সাতজন গাজীপুর জেলা পুলিশের কালীগঞ্জ থানার সদস্য।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, সোমবার সিভিল সার্জন অফিসের প্রতিবেদন থেকে জানা যায় গাছা থানায় নতুন করে ২০ পুলিশ সদস্যের শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। কয়েকদিন আগে ওই থানার আরো ৫ জনের মধ্যে করোনা সংক্রমণ পজেটিভ ধরা পড়ে।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মো. শাহীন জানান, গত ১৩ এপ্রিল গাছা থানার এক এসআই প্রথম করোনায় আক্রান্ত হন। তিনি যাদের সংস্পর্শে ছিলেন এমন আরো কয়েকজনের নমুনা পরীক্ষা করে এরপর ১৬ এপ্রিল গাছা জোনের সহকারী পুলিশ কমিশনার ও পুলিশের আরো দুই সদস্য এবং থানার বাবুর্চির করোনা পজেটিভ শনাক্ত হয়। গত ১৮ এপ্রিল ওই থানার আরও ২৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে সোমবার ২০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে গাছা থানার ২৫ পুলিশ সদস্য করোনায় আক্রানত হল। গাছা থানার আরো ৪২ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। তাদের প্রতিবেদন সোমবার সন্ধ্যা পর্যন্ত পাওয়া যায়নি।

এছাড়া জেলা পুলিশের কালীগঞ্জ থানার ৭ পুলিশ সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন জেলা পুলিশের কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত। ওই থানার আরো কয়েক সদস্যের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে যাদের রিপোর্ট সোমবার রাতেও আসেনি।