আজ মঙ্গলবার ২১শে আষাঢ়, ১৪২৯, ৫ই জুলাই ২০২২

শিরোনাম:
তারাকান্দায় অটো চালকসহ ২ জনের মরদেহ উদ্ধার তারাকান্দায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের অভিযানে সাজা ও পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৫ গৌরীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকসহ ৫৪০জন কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ তারাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু তারাকান্দায় হেরোইনসহ যুবক গ্রেপ্তার গৌরীপুর সরকারি কলেজে এইচএসসির শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া মাহফিল নৌকার বিজয়ের জন্যে প্রত্যেক ছাত্রলীগ কর্মীকে যোদ্ধা হিসেবে গড়ে তোলতে হবে… এমপি নাজিম উদ্দিন ঈশ্বরগঞ্জে কৃষক কল্যাণ সংস্থার সংবর্ধনা ময়মনসিংহে পারভেজ হত্যার ২৪ ঘন্টায় মধ্যে মুলহোতাসহ গ্রেফতার ৩
||
  • প্রকাশিত সময় : মার্চ, ৪, ২০২০, ৪:০৯ অপরাহ্ণ




গণফোরামের কমিটি বিলুপ্ত

বাহাদুর ডেস্ক :

সাংগঠনিক স্থবিরতা দূর করতে বিশেষ কাউন্সিলের মাধ্যমে গঠিত কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করেন তিনি।

ড. কামাল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক স্থবিরতা দূর করার লক্ষ্যে গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের পরিবর্তে তিন-চারজন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দমতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন গ্রহণ করেন। নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনে গতি সৃষ্টির পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়। কতিপয় দায়িত্বশীল নেতা তাদের আচার-আচরণে দায়িত্বহীনতার পরিচয় দেন এবং সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। গণমাধ্যমে বিভিন্ন অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠেনের বৃহত্তর স্বার্থে কোনোভাবেই মেনে নেয়া এবং চলতে দেয়া যায় না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ অবস্থায় বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে গণফোরামের সভাপতি হিসেবে আমি ৫ মে ২০১৯ তারিখ ঘোষিত কেন্দ্রীয় কমিটির বিলুপ্তি ঘোষণা করছি এবং পরবর্তী জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়-দায়িত্ব পালনের জন্য ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করছি। আহ্বায়ক কমিটির অন্য সদস্যদের নাম মার্চ মাসের মধ্যে ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গণফোরামের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতো যথারীতি বহাল থাকবে। কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

টি.কে ওয়েভ-ইন

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১