আজ বৃহস্পতিবার ৬ই মাঘ, ১৪২৮, ২০শে জানুয়ারি ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৮, ২০২১, ৭:২১ অপরাহ্ণ




কাঁচামরিচের কেজি ২০ টাকা!

সপ্তাহ দুয়েক আগে দিনাজপুরের হিলি বাজারে কাঁচামরিচের দাম ছিল ৪০ টাকা কেজি। দাম কমে বর্তমান তা পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি দরে। আর দাম কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

বুধবার সকালে হিলিবাজার ঘুরে জানা যায়, ১২ থেকে ১৪ দিন আগের চেয়ে কাঁচামরিচের দাম পাইকারি বাজারে কমেছে কেজিপতি ২০ টাকা। ৪০ টাকার মরিচ আজ বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি। আর খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি দরে।

সবজি কিনতে আসা আজাহার আলী বলেন, ঝাল পেঁয়াজ লবণ এই তিনটা জিনিসের মানুষের খুবই দরকার। তাই এসব জিনিসের দাম বেশি হলে বিপাকে পড়তে হয়। বর্তমান এসবের দাম নাগালের মধ্যে আছে। তবে কাঁচামরিচের দাম একেবারে কমে গেছে। ২০ টাকা কেজি দরে এক কেজি কাঁচামরিচ কিনলাম।

হিলিবাজারে মরিচ ব্যবসায়ী ফারুখ হোসেন বলেন, তিন থেকে চার সপ্তাহ আগে ১২০ টাকার উপরে ছিল কাঁচামরিচের দাম। দেশি মরিচ বাজারে ওঠার পর ভারতীয় কাঁচামরিচের আমদানি বন্ধ হয়ে গেছে এবং দামও কমতে শুরু করেছে। আজ আমরা ২০ টাকা দরে পাইকারি বিক্রি করছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান বলেছেন, আমরা শুধু স্বাধীনতা পেয়েছি, কিন্তু মুক্তি এখনো পাইনি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১