আজ বৃহস্পতিবার ৬ই মাঘ, ১৪২৮, ২০শে জানুয়ারি ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ২৮, ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ণ




কলকাতার ৩৯তম মেয়র হিসাবে শপথ নিচ্ছেন ফিরহাদ হাকিম

কলকাতার ৩৯তম মেয়র হিসাবে মঙ্গলবার শপথ নিচ্ছেন ফিরহাদ হাকিম। মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষ্যে কলকাতা পৌরভবনে সোমবার ছিল সাজো সাজো রব।

এই প্রথম পৌরভবনের ভেতরের লনে মঞ্চ তৈরি করে শপথের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অতিথিদের বসার জন্য সব মিলিয়ে প্রায় ৫০০ আসনের ব্যবস্থা করা হয়েছে। মূল মঞ্চে থাকছে প্রায় ৩০ আসন। খবর আনন্দবাজার পত্রিকার।

মেয়রের পাশাপাশি চেয়ারপারসন ও মেয়র পারিষদেরাও মঙ্গলবার শপথ নেবেন। ২০১৫ সালে মেয়র হিসাবে শোভন চট্টোপাধ্যায় শপথ নিয়েছিলেন টাউন হলে।

শোভন বাবুর আগে অবশ্য সব মেয়রই শপথ নিয়েছিলেন কলকাতা পৌরভবনের সভাকক্ষে। এবার ঘটছে ব্যতিক্রম। পৌরসভার লনে মঞ্চ ও মণ্ডপ তৈরি করে মেয়রের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শপথ নেওয়ার পরেই মঙ্গলবার মেয়র ও চেয়ারপাসরনের ঘরে নামফলক বসানো হবে।

মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেঝেতে পাতা হয়েছে নতুন কার্পেট। দেয়ালে লাগানো হয়েছে নতুন ওয়ালপেপার। ঘরের আলোকসজ্জাও নতুন করে করা হয়েছে।

মেয়রের ঘরে চেয়ার, টেবিলসহ যাবতীয় আসবাব পালিশ করা হয়েছে। মাসখানেক আগে থেকেই মেয়রের ঘরের যাবতীয় সামগ্রী বাইরে বের করে পুরো ঘর পরিষ্কার করা হচ্ছে।

মেয়র পারিষদদের অফিসঘরগুলোকেও নতুন চেহারা দেওয়া হয়েছে। ওই সব ঘরের দেয়ালেও বসেছে নতুন ওয়ালপেপার।

আজ মঙ্গলবার মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে কলকাতার সব বিধায়ক, মন্ত্রী ছাড়াও এমপিদের আমন্ত্রণ জানানো হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান বলেছেন, আমরা শুধু স্বাধীনতা পেয়েছি, কিন্তু মুক্তি এখনো পাইনি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১