করোনা নিয়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

বাহাদুর ডেস্ক :

পাকিস্তানজুড়ে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার এ ভাষণে নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে পাকিস্তান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরবেন বলে জিয়ো নিউজের খবরে বলা হয়েছে।পাঞ্জাব ও সিন্ধুপ্রদেশে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পাকিস্তানজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ২৩৬ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নতুন করে পাঁচজনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে পাকিস্তানের পদক্ষেপকে ‘সময়োচিত’ ও ‘জাতীয়ভাবে সবচেয়ে ভালো’ বলে আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। নতুন আক্রান্তের ক্ষেত্রে কড়া নজরদারি অব্যাহত রাখতে ও বিভিন্ন সরকারি হাসপাতালে পরীক্ষার সুযোগ বাড়াতে আহ্বান জানিয়েছে এই সংস্থা।

বিভিন্ন হাসপাতাল ও পরীক্ষাগার পরিদর্শনের পর করাচিতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কান্ট্রি প্রধান ডা. পালিথা গুনারাথানা মাহিপালা বলেন, যখন অন্য দেশগুলোতে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তখন এই ভাইরাসকে কোণঠাসার ভেতরে রাখতে পারছে, যা সত্যিকার অর্থে প্রশংসার যোগ্য।

তিনি বলেন, লোকজনের অন্তত ২০ সেকেন্ড করে সাবান ও পানি দিয়ে হাত ধোয়া উচিত। আর যখন হাত ধোয়ার সুযোগ থাকে না, তখন স্যানিটাইজার ব্যবহার করা যেতে পারে।

টি.কে ওয়েভ-ইন