করোনা উপসর্গ নিয়ে দেশে আরো ৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক :

করোনা উপসর্গ নিয়ে গত মঙ্গল ও বুধবার দেশের বিভিন্ন স্থানে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের দেহের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। করোনা উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা এই নিয়ে ১২২ জনে পৌছালো।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্বাসকষ্টে আসমা (৫০) নামে এক মহিলা মারা গেছেন। বুধবার সকালে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিত্সকরা ঐ মহিলার নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠিয়েছেন। ঐ মহিলা শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। কিছুক্ষণের মধ্যেই তিনি সেখানে মারা যান। আসমা বেগম টুঙ্গিপাড়া উপজেলার গহওরডাঙ্গা গ্রামের মৃত মোরশেদ আলী শেখের স্ত্রী।

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসীম উদ্দীন জানান, ঐ নারীর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে। তার গওহরডাঙ্গার গ্রামের বাড়ি লকডাউন করা হয়েছে। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। তার নমুনা রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর : করোনার উপসর্গ নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিত্সাধীন এক যুবক (৩৩) গত মঙ্গলবার সকালে মারা গেছেন। হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, করোনা টেস্টের জন্য মৃতের নমুনা সংগ্রহ করা হচ্ছে। করোনার সন্দেহভাজন রোগী হিসেবে বিশেষ ব্যবস্থাপনায় তাকে দাফন করা হবে। মৃত যুবকের বাড়ি চাঁদপুর সদর উপজেলার হরিনা এলাকায়।

মতলব দক্ষিণ (চাঁদপুর) : মতলব দক্ষিণের নারায়ণপুর বাজারের একটি পাঁচ তলা ভবনের একটি ফ্ল্যাটে করোনা উপসর্গ নিয়ে এক মহিলার মৃত্যুকে কেন্দ্র করে মঙ্গলবার রাতভর এলাকায় হট্টগোল ও বাগিবতণ্ডা হয়। বাড়িটি লকডাউন ও ঐ ভবনের সব বাসিন্দাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর। মৃত মহিলার পরিবারের অন্য সদস্যদের বাড়িতে প্রবেশে নিষেধাজ্ঞা প্রদান করেছেন বাড়ির মালিক।

শরীয়তপুর : মঙ্গলবার সন্ধ্যায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার মশুরা গ্রামে জ্বর, ডায়রিয়া ও শ্বাসকষ্ট নিয়ে সেলিম খান (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ঐ ব্যক্তির মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠিয়েছে।

ত্রিশাল (ময়মনসিংহ) : ময়মনসিংহের ত্রিশালে করোনা উপসর্গ নিয়ে এক মহিলার মৃত্যু হয়েছে। ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে ত্রিশাল পৌর শহরের চরপাড়া এলাকার আবদুর রশিদের স্ত্রী মুর্শিদা খাতুন (৪৫) তীব্র শ্বাসকষ্টে সংজ্ঞা হারিয়ে ফেলেন। কিছুক্ষণের মধ্যে তাকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক মুর্শিদা খাতুনকে মৃত ঘোষণা করেন। জানা যায়, মুর্শিদা একটি হোটেলে কাজ করতেন। পরীক্ষার জন্য তার দেহের নমুনা সংগ্রহ করা হয়েছে।

দেবীদ্বার (কুমিল্লা) : কুমিল্লার দেবীদ্বারে করোনা উপসর্গ নিয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঐ কলেজছাত্রের শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিত্সক

ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে গত মঙ্গলবার জ্বর, সর্দি, কাঁশি নিয়ে ভর্তি হন মো. শাজাহান নামে এক রোগী। বুধবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে নগরীর এসকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। পরে সেখানে মারা তিনি।