করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা নিয়ে গরমিল!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার দেয়া তথ্যে গরমিল পাওয়া গেছে। তবে নাম বিভ্রাটের কারণে এই গরমিল হয়েছে বলে জানা গেছে।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন।

সে হিসাবে করোনায় মোট ১৩ জনের মৃত্যু ও ১১৭ জন আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়।

পরে বিকালে করোনা নিয়ে সর্বশেষ তথ্য জানাতে অনলাইনে লাইভ ব্রিফিংয়ে আসে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সেখানে আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, করোনায় গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু ও নতুন করে ৩৫ জন আক্রান্ত হয়েছেন।

মৃতের সংখ্যা নিয়ে গরমিলের কারণ জানতে চাইলে সাংবাদিকদের স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, নাম বিভ্রাটের কারণে স্বাস্থ্যমন্ত্রীর দেয়া মৃতের সংখ্যায় গরমিল হয়েছে।

ফলে আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১২৩ জন। আর মৃতের সংখ্যা ১২ জন।

ব্রিফিংয়ে আইইডিসিআর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্ত ১২৩ জনের মধ্যে ঢাকার বাসিন্দা হলেন ৬৪ জন।