আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৬, ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ণ




করোনায় বিশ্বে মৃত্যু ৪৬ লাখ ৫৮ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে এ পর্যন্ত  ৪৬ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একইসঙ্গে শনাক্ত হয়েছেন ২২ কোটি ৬৩ লাখেরও বেশি মানুষ।

বৃহস্পতিবার সকালে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের এই তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২২ কোটি ৬৩ লাখ ২১ হাজার ৪১৪ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৬ লাখ ৫৮ হাজার ২৬৭ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ১৫ লাখ ৩৫ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৬ হাজার ৫৯৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ১৬ হাজার ৭৫৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৪৯৭ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৩৪ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ৫ লাখ ৮৮ হাজার ৫৯৭ জন।

এছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৫৭৭ কোটি ৫৫ লাখ ৮০ হাজার ২৬ ডোজ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৫৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১