করোনায় ছিন্নমূল মানুষের পাশে সেচ্ছাসেবী সংগঠন- এসো গৌরীপুর গড়ি

এইচ.টি তোফাজ্জলঃ
চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে ময়মনসিংহের গৌরীপুরে খাদ্য সংকটে পড়া অসহায় ও দুস্থ পরিবারের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’। বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা প্রশাসন চত্বর থেকে সংগঠনটির খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর।
এরপর সংগঠনের সদস্যরা উপজেলার বাড়ি বাড়ি ঘুরে অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। খাবার পেয়ে ক্ষুধার্ত মানুষগুলোর মুখে হাসি ফুটে ওঠে।
বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ এবং আধা কেজি লবণ ও একটি সাবান।
এসো গৌরীপুর গড়ি’র প্রধান স্বমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে খাদ্য সংকটে পড়া উপজেলা ও পৌর শহরের ১ হাজারের মতো অসহায় ও দুস্থ মানুষের বাড়িতে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছি। আজ থেকে খাবার বিতরণ শুরু হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থাকাকালে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।
খাবার বিতরণ কার্যক্রমে অংশ নেন স্বেচ্ছাসেবী সংগঠনটির সদস্য সুপক রঞ্জন উকিল, শেখ বিপ্লব, পিলু ঘোষ, এইচ.টি তোফাজ্জল, কামাল তালুকদার প্রমুখ।