আজ বৃহস্পতিবার ৬ই মাঘ, ১৪২৮, ২০শে জানুয়ারি ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১১, ২০২১, ৫:০০ অপরাহ্ণ




করোনার সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে ফের বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার দুপুরে জামালপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে একথা বলেন মন্ত্রী।

দীপু মনি বলেন, দীর্ঘ সতের মাস পর আগামীকাল থেকে খোলা হচ্ছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করলে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা কম। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাইকে সচেতন থাকতে হবে। পরতে হবে মাস্ক। তারপরেও সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিলে সঙ্গে সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ করে দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও পড়াশোনা বন্ধ ছিল না। টেলিভিশন, অনলাইন ও অ্যাসাইনমেন্টের মাধ্যমে পড়াশোনা চালানো হয়। শিক্ষা-প্রতিষ্ঠানের ভেতরে ও বাইরে সবাইকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তা শিক্ষা বিভাগের কর্মকর্তা-শিক্ষক এমনকি রাজনৈতিক ব্যক্তিদের তদারকি করতে হবে।

কোনো শিক্ষক-শিক্ষার্থী বা তার পরিবারের কেউ করোনাভাইরাসে সংক্রমিত হলে বা উপসর্গ থাকলে তাদের বিদ্যালয়ে না যাওয়ার অনুরোধও জানান শিক্ষামন্ত্রী।

পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপত্বিতে শহরের ফৌজদারি মোড়ে অনুষ্ঠিত সম্মেলনে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। সম্মেলনে অতিথি ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মির্জা আজম এমপি, অসীম কুমার উকিল, তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ এমপি, মোজাফ্ফর হোসেন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহামেদ চৌধুরী, পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানু।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান বলেছেন, আমরা শুধু স্বাধীনতা পেয়েছি, কিন্তু মুক্তি এখনো পাইনি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১