আজ রবিবার ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ২৩, ২০২৩, ৭:৪২ অপরাহ্ণ




উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার রাজনীতি: অ্যাডভোকেট সালমা ইসলাম

ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বলেছেন, উন্নয়ন ও সুশাসনের কথা চিন্তা করে সঠিক সিদ্ধান্ত নিন এবং লাঙ্গল মার্কায় ভোট দিন। আমি শুধু আপনাদের বলব- আমি ব্যক্তি উন্নয়নে বিশ্বাসী নই, আমার রাজনীতির মূল লক্ষ্য উন্নয়নের ধারা অব্যাহত রাখা ও জনগণের পাশে থাকা।

শনিবার সকালে নবাবগঞ্জের আগলা ইউনিয়নের পূর্ব তেঁতুলতলা এলাকায় বৈঠক ও স্থানীয় ভোটারদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় স্থানীয় জনসাধারণ ও দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

সালমা ইসলাম বলেন, আমরা যারা রাজনীতি করি, আমাদের রাজনীতির একমাত্র লক্ষ্য হচ্ছে দেশের জনগণের সেবা করা। যদি আমরা এ দায়িত্ব সঠিকভাবে পালন না করতে পারি, তাহলে আমাদের রাজনীতি করার কোনো সার্থকতা আসবে না। জনগণের সেবা, উন্নয়ন একজন রাজনৈতিক ব্যক্তির মূল লক্ষ্য। এ সময় তিনি ভোটারদের বাড়ি বাড়ি যান ও তাদের বিভিন্ন ধরনের খোঁজখবর নেন।

সালমা ইসলাম এ দিন উপজেলার আগলা বাজারসহ আগলা ইউনিয়নের বিভিন্ন স্থানে তার নির্বাচনি প্রচারের লিফলেট বিতরণ করেন ও ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমিক, কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও গণসংযোগকালে মানুষের সুখ-দুঃখের কথা শুনেন।

তিনি বলেন, আমিও আপনাদের মতো মানুষ; বিগত সময়ে এ অঞ্চলের এমপি থাকা অবস্থায় আমার ভুল-ত্রুটি থাকতে পারে। আমার ভুল কতখানি আর মানুষের সেবা ও উন্নয়ন কতখানি করেছি- এ দুইটা মিলে আপনারা সিদ্ধান্ত নেবেন। যদি আমার সময়ে সেবা, সুশাসন এবং উন্নয়ন বেশি হয়ে থাকে- তাহলে অবশ্যই আপনারা আরেকবার লাঙ্গল মার্কায় ভোট দেবেন; যাতে পুনরায় আপনাদের সেবা করার সুযোগ পাই। আপনাদের ভোটে বিজয়ী হলে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক, গণমুখী ও সেবাবান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ।

অপরদিকে গণসংযোগকালে আগলা পূর্বপাড়া এলাকার ভোটার আবুল কাশেম অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির কাছে জানতে চান আপনি নির্বাচিত হলে এ অঞ্চলের উন্নয়নে কী করবেন- এ প্রশ্নের জবাবে লাঙ্গল প্রতীকের প্রার্থী সালমা ইসলাম বলেন, অবহেলিত দোহার-নবাবগঞ্জ উপজেলা যাতে দেশের অন্য দৃষ্টিনন্দন উপজেলাগুলোর সঙ্গে তাল মিলিয়ে উন্নয়নের মহাসড়কে উঠতে পারে তা নিশ্চিত করতে চাই। গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, কৃষি, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং সড়ক নির্মাণসহ যোগাযোগ ব্যবস্থাকে যুগোপযোগী করতে চাই।

তিনি বলেন, সামাজিক অবক্ষয় রোধে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে মাদকমুক্ত একটি আধুনিক, গণমুখী ও সেবাবন্ধব উপজেলা গড়ে তুলতে চাই।

এ সময় এক ব্যবসায়ী বলেন, আমার ভোট আমি দেব কিন্ত বিগত সময়ে ভোট দিতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে- এবারো যদি হয়? এমন প্রশ্নের জবাবে সালমা ইসলাম বলেন, ভোট আপনার নাগরিক অধিকার। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছেন- এবারের ভোট হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক। তিনি সব নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন ভোটারের কাছে যাওয়ার জন্য ভোট চাওয়ার জন্য। আপনারা অবশ্যই ভোট কেন্দ্রে যাবেন ৭ জানুয়ারি ভোট দিতে। মনে রাখবেন এবারের ভোট অবশ্যই সুষ্ঠু হবে এবং আপনাদের ভোটেই জয়-পরাজয় নির্ধারণ হবে প্রার্থীর ইনশাআল্লাহ।

অপরদিকে একই দিন সালমা ইসলাম বিকালে নবাবগঞ্জের গালিমপুর, বাগমারা বাজারসহ কলাকোপা ইউনিয়নের বিভিন্ন স্থানে ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন ও বলেন, আমি আমার স্বামী বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আধুনিক ও উন্নত দোহার-নবাবগঞ্জ গড়ার ভিশন বাস্তবায়নে কাজ করতে চাই। উপজেলার প্রতিটি গ্রামে যাতে শহরের সবধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা যায় সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এ জনপদে এখনো অনেক সমস্যা। বিশুদ্ধ পানীয় জলের সুব্যবস্থা, রাস্তাঘাট সংস্কার করা, স্বাস্থ্যসেবা নিশ্চিত করা খুবই বড় চ্যালেঞ্জ। তবে সরকারি বরাদ্দের শতভাগ সদ্ব্যবহার নিশ্চিত করে এ দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই।

এ সময় তিনি সবার কাছে দোয়া চান ও লাঙ্গল প্রতীককে বিজয়ী করতে কাজ করার আহ্বান জানান।

গণসংযোগে তার সঙ্গে উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক বোরহান হোসেন, জাপা নেতা মো. মহসিন, মো. ফরিদসহ মহিলা পার্টি, যুবসংহতি, ছাত্রসমাজ, কৃষক পার্টির জেলা-উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতারা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০